More

Social Media

Light
Dark

অভি মার রাহা হ্যায়

মাহি মার রাহা হ্যয়-ভারতের ক্রিকেটে বেশ জনপ্রিয় একটা প্রবাদ; যা এতদিন কেবল মহেন্দ্র সিং ধোনির জন্যই বরাদ্দ ছিল। তবে অভিষেক  শর্মা যেন তাতে ভাগ বসালেন। চার-ছক্কার ঝড় তুললেন জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে। বিধ্বংসী ব্যাটিংয়ে হাকালেন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথম শতক।

জিম্বাবুয়ের বিপক্ষে  প্রথম টি-টোয়েন্টিতে ঠিকঠাক মেলে ধরতে পারেননি ভারতের ব্যাটার অভিষেক শর্মা। তবে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ঠিকই ফিরলেন নিজের আসল রূপে, যাকে এক বলা যায় অপ্রতিরোধ্য।

আগের ম্যাচে শূন্য রানে সাজঘরে ফিরে গেলেও,ঠিক তার পরের ম্যাচে ৩৩ বলেই তুলে নেন অর্ধশতক। তিনি  তাঁর পঞ্চাশ রান পূর্ণ করেন বিশাল এক ছক্কা হাঁকিয়ে। সেই সাথে বলটাও হারিয়ে ফেলেন তিনি, আনা হয় নতুন বল।

ads

তবে দিনটা যে শুধুই অভিষেকের। চার-ছক্কার ঝড় চলতেই থাকে তাঁর। শুধু অর্ধশতকেই থেমে থাকেননি এই বাঁ হাতি ব্যাটার। ব্যক্তিগত পঞ্চাশ রানের কোটা পেরিয়ে আরো বিধ্বংসী হয়ে ওঠেন তিনি।

মাত্র ৪৬ বলে পূরণ করেন আন্তর্জাতিক অঙ্গনে নিজের প্রথম শতক। অর্থাৎ অর্ধশতকের পরের ৫০ রান তিনি আদায় করেন মাত্র ১৩ বলেই। তবে শতক হাঁকানোর পরের বলটাতেই ব্রায়ান বেনেটের হাতে ক্যাচ তুলে ওয়েলিংটন  মাসাকাদজার শিকারে পরিণত হন তিনি।

যদিও ২২ গজ ছাড়ার আগে রীতিমত আতঙ্ক সৃষ্টি করে যান সিকান্দার রাজাদের শিবিরে। প্রায় ২১৩ স্ট্রাইক রেটে সাতটি চার এবং আটটি ছক্কায় অভিষেক শতকের বন্দরে পৌঁছান। বোঝাই যাচ্ছে ইনিংসের পুরোটা সময় এই বাঁ হাতি ২২ গজে থাকলে কতটা ভয়ঙ্কর হয়ে উঠতেন তিনি।

অভিষেকের সামর্থ্য সর্বশেষ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগেই (আইপিএল) দেখেছিল ক্রিকেট বিশ্ব। সেখানে ১৬ ম্যাচে ২০০’র বেশি স্ট্রাইক রেটে মোট ৪৮৪ রান করেন তিনি। তাছাড়া ভারতের সাবেক ড্যাশিং ব্যাটার যুবরাজের সিংয়ের মেন্টরিংয়ে থাকা খেলোয়াড়ের কাছে থেকে এমন ইনিংসই প্রত্যাশিত।

এই ইনিংসয়েই বোঝা যাচ্ছে যুবরাজের পাঠ বেশ ভালভাবেই রপ্ত করেছেন অভিষেক শর্মা। বাস্তবতার দাবী এখন থেকে বলতে হবে, অভি মার রাহা হ্যয়।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link