More

Social Media

Light
Dark

উন্নতির জোয়ার আনতে পাকিস্তানের প্রচেষ্টা

সদ্য সমাপ্ত বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের তকমা পেয়েছিলো পাকিস্তান। তাই দলের ভবিষ্যৎ নিয়ে কাজ করা শুরু করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান মহসিন নাকভি। সঠিক দিক নির্দেশনার জন্য তিনি দেশটির সাবেক ক্রিকেটারদের সঙ্গে পরামর্শ শুরু করেছেন।

দলের নেতৃত্ব থেকে শুরু করে খেলোয়াড় নির্বাচন সামগ্রিক সিদ্ধান্তগুলো অভিজ্ঞ ক্রিকেটীয় ব্যাক্তি দ্বারা পরিচালিত হবে বলে জানান নাকভি। সূত্র থেকে জানা যায় যে পিসিবি প্রধান ইনজামাম উল হক, মঈন খান, শোয়েব মালিক, শহীদ আফ্রিদি ও ইউনুস খানের মতো সাবেক তারকা ক্রিকেটারদের কাছে পৌছেছেন তাঁদের মূল্যবান মতামতের জন্য।

এছাড়াও দেশটির সাবেক কিংবদন্তি স্পিনার সাকলাইন মুশতাক ও পেসার ওয়াকার ইউনিসের সাথে সহযোগিতা করার জন্য যোগাযোগ করা হয়েছে। যা দক্ষতা ও অভিজ্ঞতাকে কাজে লাগানোর জন্য পিসিবির প্রতিশ্রুতির উপর জোর দেয়।

ads


পিসিবি দলের অভ্যন্তরীণ সমস্যা এবং কৌশলগত প্রয়োজনীয়তাগুলি সমাধানের জন্য আগামী সপ্তাহে ব্যাপক আলোচনার আয়োজন করার পরিকল্পনা করেছে। যেখানে দলের গঠন, ফিটনেস এবং নেতৃত্বের সম্ভাব্য পরিবর্তন নিয়ে অভিজ্ঞ ক্রিকেটীয় ব্যক্তিদের সাথে পরামর্শ করা হবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর প্রথমবারের মতো প্রধান কোচ গ্যারি কার্স্টেন ও কোচ আজহার মাহমুদ লাহোরে একত্রিত হবেন। উভয় কোচের নির্দেশনার উপর অধিনায়ক হিসেবে বাবর আজমকে বহাল রাখা বা নতুন কাউকে অধিনায়ক হিসেবে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হবে।

নাকভি দেশের ভবিষ্যত প্রতিভাবান খেলোয়াড়দের জন্য গুরুত্বপূর্ণ ঘরোয়া ক্রিকেট কাঠামোকে শক্তিশালী করারও জোর দিয়েছেন। এই কাঠামোকে সংস্কারের জন্য শোয়েব আখতারসহ সাবেক ক্রিকেটারদের আলোচনা সভায় আমন্ত্রণ জানিয়েছেন তিনি। পাকিস্তান ক্রিকেটের উন্নতির জন্য এমন যুগান্তকারী পরিকল্পনা করেছেন বোর্ড প্রধান মহসিন নাকভি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link