More

Social Media

Light
Dark

সাকিবের আরও একটি ভুলে যাওয়ার মত দিন

জীবনটা মোটেও সহজভাবে যাচ্ছে না সাকিব আল হাসানের। নিজের ক্যারিয়ারের সবচেয়ে বাজে বিশ্বকাপ তিনি পার করেছেন সম্ভবত ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে। চারিদিকে সোরগোল শুরু হয়েছে। তার অবসরের সময় হয়ে গেছে বলেই মত অধিকাংশের। কিন্তু সাকিব নিজের ক্যারিয়ারের পরিকল্পনায় অন্যদের খুব একটা গ্রাহ্য করেন না।

তাইতো এত সব কোলাহলের মাঝে তিনি খেলছেন মেজর লিগ ক্রিকেট। যুক্তরাষ্ট্রের ফ্রাঞ্চাইজি ভিত্তিক এই টুর্নামেন্টে তিনি খেলতে নেমেছিলেন লস অ্যাঞ্জেলেস নাইট রাইডার্সের হয়ে। এদিন ব্যাট হাতে ছোট এক কার্যকর ক্যামিও খেলেছিলেন বটে। কিন্তু বল হাতে আরও একটি ভুলে যাওয়ার মতই দিন যুক্ত হয়েছে তার স্মৃতিতে।

ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় টেক্সাস সুপার কিংস। টসে জিতে নাইট রাইডার্সদের ব্যাটিংয়ের নিমন্ত্রণ দেয় টেক্সাস। জেসন রয় ও সুনীল নারাইনের ওপেনিং জুটি ব্যর্থ হলে, ব্যাটিংয়ের দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন উন্মুক্ত চাঁদ। তার সাথে যোগ দিয়ে রানের চাকা সচল রাখতে শুরু করেছিলেন সাকিব।

ads

৩ চারে ১৩ বলে ১৮ রান করেন সাকিব। মিড অফের ফিল্ডারের মাথার উপর মারতে চেয়েছিলেন। কিন্তু ঠিকঠাক টাইমিং করতে না পারায় বল চলে যায় ফাফ ডু প্লেসিসের হাতে। প্রায় ১৩৮ স্ট্রাইকরেটের ইনিংসের পরিসমাপ্তি ঘটে। কিন্তু প্রাথমিক বিপর্যয়ের পর তার ইনিংসটি বাকিদের জন্যে একটু হলেও স্বস্তি দিয়েছে বটে।

তাতে করে ১৬২ অবধি পৌঁছাতে পেরেছিল নাইটদের সংগ্রহ। সেই সংগ্রহকেই ছোট সংগ্রহের পরিণত করতে শুরু করেছিলেন সাকিব আল হাসান। পাওয়ার প্লে এর পর ১১ ওভারের মধ্যে তিন ওভার করেন সাকিব। সেই তিন ওভারে ৩২ রান হজম করেন অভিজ্ঞ এই বা-হাতি অলরাউন্ডার।

সেখানেই ম্যাচ লস অ্যাঞ্জেলসের হাত থেকে ফসকে যেতে শুরু করেছিল। যদিও একটি উইকেট বাগিয়েছিলেন সাকিব। কিন্তু সেটা ততটাও কার্যকর প্রমাণিত হয়নি, তার জন্যে। যদিও শেষ অবধি যুক্তরাষ্ট্রের পেসার আলি খান নাইট রাইডার্সদের ম্যাচ ফেরান। সাকিবের বাজে বোলিংয়ের পরও ১২ রানের জয় পেয়েছে লস অ্যাঞ্জেলেস নাইট রাইডার্স।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link