More

Social Media

Light
Dark

অস্ট্রেলিয়ায় থাকলে বাবর থাকতেন সমালোচনা মুক্ত

হাজারো সমালোচনার ভীড়ে এক চমটি প্রশংসা কুড়ালেন বাবর আজম। তাঁকে একজন বিশ্বমানের খেলোয়াড় হিসেবে প্রশংসা করেছেন অস্ট্রেলিয়ান পাওয়ার হিটিং কোচ শ্যানন ইয়ং।

এছাড়াও বিভিন্ন দেশে শীর্ষ খেলোয়াড়দের কিভাবে দেখা হয় এবং তাঁদের সাথে কেমন আচরণ করা হয় তা নিয়ে কথা বলে অস্ট্রেলিয়ান এই কোচ। তিনি মনে করেন বাবরের মতো খেলোয়াড় অস্ট্রেলিয়ার থাকলে পাকিস্তানের তুলনায় বেশি সম্মান এবং কম সমালোচনা পেত।

একজন স্থানীয় ক্রীড়া প্রতিবেদকের সাথে আলাপকালে শ্যানন বলেন, ‘ বাবর একজন বিশ্বমানের খেলোয়াড়। অস্ট্রেলিয়ায় বাবরের মতো খেলোয়াড় থাকলে আমরা তাঁর সমালোচনা না করে সম্মান করতাম। অস্ট্রেলিয়ায় আমরা তাঁদের সমর্থন করি এবং বলি তাঁরা বিশ্বমানের খেলোয়াড় ছিল, তাঁরা আবার বিশ্ব মানের খেলোয়াড় হবে।

ads


তিনি আরও বলেন, ‘ আমি কখনও কখনও মনে করি পাকিস্তানের সেরা খেলোয়াড় হওয়ায় সবাই তাঁর উপর অনেক প্রত্যাশা রাখে। আশা করি সে এই চাপ থেকে বেড়িয়ে আসবে।’ এই ব্যাটিং কোচ আগামী বছর তরুণ ক্রিকেটারদের পাকিস্তানে নিয়ে আসার পরিকল্পনা করছেন। যেখানে অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা পাকিস্তানে একটি প্রশিক্ষণ সেশন করবে।

এই সম্পর্কে শ্যানন বলেন, ‘ আমরা আশা করছি এটি এপ্রিলে হতে পারে। আমি সব সময় পাকিস্তানে আসতে চেয়েছিলাম এবং সুযোগ পেয়েছিলাম। আমি জানতাম যে অস্ট্রেলিয়ানরা পাকিস্তানকে ভালবাসে। তাই আমি আশা করছি যে এখানে ক্রিকেট খেলার জন্য কয়েকটি সফরে আসব।’

শ্যানন তাঁর সফরে দুই পাকিস্তানি অধিনায়ক আজহার আলী ও বাবর আজমের সাথে দেখা করার সুযোগ পেয়েছিলেন। তিনি আজহার আলীকে তাঁর একাডেমির মাধ্যমে ক্রিকেট উন্নয়নে অবদানের জন্য প্রশংসাও করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link