More

Social Media

Light
Dark

শৈশবের কোচের প্রতি কোহলির গুরুদক্ষিণা

জিতেছেন টি-টোয়েন্টি বিশ্বকাপের তকমা, তাতেই শুরু উদযাপনের মহাআয়োজন; ভক্ত-সমর্থক বোঝাই যাচ্ছে ব্যস্ত সময় পার করছেন বিরাট কোহলি। তবে শত ব্যস্তাতেও শৈশবের গুরুকে ভুলে যাননি ভারতের এই তারকা ক্রিকেটার। দেখা করেছেন তাঁর কোচ রাজকুমার শর্মার সাথে।

বিশ্বকাপের ফাইনালের মঞ্চে বিরাট কোহলি দুর্দান্ত পারফর্ম করেন। তাঁর করা ৫৯ বলে ৭৬ রানের ইনিংসটি বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। সেই ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়ের মাধ্যমেই ভারতের দীর্ঘদিনের শিরোপা খরা ঘুচে। অবশ্য ফাইনালের সেই ইনিংস বাদে এবারের বিশ্বকাপে কোহলির নেই কোনো আহামরি পারফর্ম্যান্স।

তবুও ভারতের বিজয় রথের কেন্দ্রবিন্দুতে ছিলেন এই তারকা। থাকবেনই না কেন; ফর্মটা যে মুহুর্তেই ঘুরিয়ে দিতে পারেন কিং কোহলি। তাঁকে নিয়ে উল্লাসে মেতে ওঠে জনতা।

ads

১৬ ঘন্টার দীর্ঘ ফ্লাইট শেষে বার্বাডোজ থেকে ভারতে পৌছায় কোহলিরা। তারপর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে সাক্ষাৎ, মুম্বাইয়ের মেরিন ড্রাইভে উইনিং প্যারেডে ভক্তদের সাথে বিজয়ের উদযাপনে মেতে ওঠেন কোহলি।

ছাদখোলা বাসে যেই না ট্রফি উঁচিয়ে ধরেন, তাতেই উদযাপনের মাত্রা বেড়ে যায় কয়েকগুণ। মুম্বাই মেরিন ড্রাইভের সেই উইনিং প্যারেডে তাঁর সাথে ছিলেন দীর্ঘদিনের টিম মেট রোহিত শর্মাসহ দলের অন্যান্য সদস্যরা।

এই ব্যস্তাতেও নিজের কোচকে ভুলেননি ভারতের এই ব্যাটার। কোহলির সাথে একটি ছবিসহ পোস্ট তাঁর ব্যক্তিগত সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেন রাজকুমার শর্মা। তিনি ক্যাপশনে লিখেন, ‘প্রথম প্র্যাকটিস থেকে তোমার অবিশ্বাস্য সাফল্য পর্যন্ত, তুমি আমাকে সবসময়ই গর্বিত করেছ। এগিয়ে যাও বেটা।’

দক্ষিণা হিসেবে গুরুর জন্য কোহলি নিয়ে এলেন স্বপ্নের বিশ্বকাপ। শত ব্যস্তাতেও সময় দিলেন, স্মরণে রাখলেন শৈশবের কোচ রাজকুমার শর্মাকে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link