More

Social Media

Light
Dark

শর্মার পরিবর্তে শর্মা, অভিষেকের সুবর্ণ সুযোগ

সর্বশেষ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের আসরে দুর্দান্ত পারফর্ম করা ফল হাতেনেতে পেয়েছেন সানরাইজার্সের উদ্বোধনী ব্যাটার অভিষেক শর্মা। আসন্ন জিম্বাবুয়ে সফরে আন্তর্জাতিক ক্রিকেটে ভারতের হয়ে প্রথম ডাক পেয়েছেন তিনি।

সানরাইজার্স হায়দ্রাবাদের তরুণ এই উদ্বোধনী ব্যাটার ২০৪ এর আশ্চর্যজনক স্ট্রাইক রেটের সাথে ২০২৪ আইপিএলে ৪৮৪ রান করেন। যা তাঁর দলকে ফাইনালে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এমনকি তাঁর এই পারফরম্যান্সে ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডে জায়গা রাখারও দাবি তোলেন তিনি ।

যদিও ভারতীয় নির্বাচকরা অভিজ্ঞ তারকাদের এখানে এগিয়ে রাখেন। তবে ভারতের হয়ে প্রথম ডাক পেতে বেশি অপেক্ষা করতে হয়নি তরুণ এই অলরাউন্ডারকে। ২৩ বছর বয়সী এই যুবক প্রকাশ করেছেন যে জিম্বাবুয়ে সফরে ভারতের অধিনায়ক শুভমান গিল দলে  অন্তর্ভুক্ত হওয়ায় তাঁকে প্রথম ফোন করেন।

ads


অভিষেক বলেন, ‘ আমার নাম বের হওয়ার সাথে সাথে শুভমানই আমাকে প্রথম ফোন করেন। আমি অনেক ফোন এবং ভালোবাসা পেয়েছি। এটা আমার জন্য একটি বড় জিনিস ছিল। বাসায় গিয়ে দেখি সবাই আগে থেকেই ইন্টারভিউ দিচ্ছে! আমি সেখানে না আসতেই আমার পরিবারের সবাই সাক্ষাৎকার দিচ্ছিল। আমি মনে করি এটি এমন একটি মুহূর্ত ছিল যা আমি সর্বদা মনে রাখব। ‘

সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে এই ফরম্যাট থেকে অবসর গ্রহন করেছেন ভারতের দুই তারকা রোহিত শর্মা ও বিরাট কোহলি। তাই দলের উদ্বোধনীতে তাঁদের বিকল্প খুজছেন ভারতীয় ক্রিকেট বোর্ড। যেখানে রোহিত শর্মার বিকল্প হিসেবে অনেকেই দেখছেন তরুণ অভিষেক শর্মাকে। রোহিতের মতোই শুরু থেকে আগ্রাসী ব্যাটিং করতে পছন্দ করেন অভিষেক। তাই তাঁকেই রোহিতের উত্তরসূরী ভাবছেন ক্রিকেট বিশ্লেষকরা।

ভারত দলে খেলার স্বপ্ন সম্পর্কে অভিষেক আরও বলেন, ‘ পেশাদার ক্রিকেটের প্রথম দিন থেকেই আমার স্বপ্ন ছিল আমাকে ভারতের হয়ে খেলতে হবে। ভারতের হয়ে প্রথম ডাক আমার জন্য বিশেষ কিছু। সেখানেই আমার যাত্রা শুরু হবে। আমি জানতাম আমি যদি কঠোর পরিশ্রম করতে থাকি তবে আমি আমার সুযোগ পাব। কিন্তু আমি এটা জানতাম না যে এটি জিম্বাবুয়েতে বা ভারতের বাহিরে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link