More

Social Media

Light
Dark

সাফল্যের নতুন পালক হার্দিকের মুকুটে

সদ্য সমাপ্ত বিশ্বকাপের মঞ্চে অসাধারণ পারফর্ম্যান্স করেছেন; শুধুই কি অসাধারণ, ফাইনালের মঞ্চে তিনি করেছেন অবিশ্বাস্য পারফর্ম্যান্স। বলছি ভারতের অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার কথা। আর সম্প্রতি টি-টোয়েন্টি ফরম্যাটে বিশ্বের এক নাম্বার অলরাউন্ডার বনে গেলেন এই ডানহাতি অলরাউন্ডার।

দুই ধাপ এগিয়ে শ্রীলঙ্কান ওয়ানিন্দু হাসারাঙ্গাকে পিছনে ফেলে বিশ্ব সেরা অলরাউন্ডারের শীর্ষ স্থাণ দখল করলেন হার্দিক। সর্বশেষ বিশ্বকাপের ফাইনাল ম্যাচে তিনি রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা। সবচেয়ে জটিল মুহুর্তে তিনি বাগিয়েছেন হেনরিক ক্লাসেন এবং ডেভিড মিলারের উইকেট।

হার্দিকের প্রভাব ফাইনালের মঞ্চে ছিল স্পষ্ট। এবাররের আসরে তিনি বল হাতে মোট ১১ উইকেট শিকার করেছেন। আর ব্যাট হাতে করেছেন মোট ১৪৪ রান, যেখানে স্ট্রাইক রেট ছিল ১৫০’র উপরে।

ads

তবে সব কিছু ছাপিয়ে হার্দিকের সবচেয়ে গুরুত্বপূর্ণ ইনিংসটি ছিল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ফাইনাল ম্যাচ। তাঁর নেয়া ক্লাসেনের উইকেটটি ছিল ম্যাচের টার্নিং পয়েন্ট। কেননা, ঐ মুহুর্তে ক্লাসেন ছিলেন পুরো বিধ্বংসী রূপে।

তারপর আঘাত হানেন প্রোটিয়াদের শেষ ভরসা ডেভিড মিলারের উপর। ইনিংসের শেষ ওভারে দক্ষিণ আফ্রিকার প্রয়োজন ছিল ১৬ রান; তবে হার্দিক বাঁধা হয়ে দাড়ান প্রোটিয়াদের পথে। এক হার্দিকেই যেন আটকে গিয়েছিল এইডেন মার্করামদের বিশ্বকাপ স্বপ্ন।

বিশ্বকাপের ঠিক আগেও হার্দিক কাটিয়েছেন দুঃস্বপ্নের এক সময়। তিনি ভেঙে পড়েননি। বিশ্ব মঞ্চে চিনিয়েছেন নিজের জাত। বিশ্ব সেরার পাশাপাশি সীমিত ওভারের এই ফরম্যাটের এক নাম্বার তকমাটাও এখন নিজের করে নিলেন হার্দিক পান্ডিয়া।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link