More

Social Media

Light
Dark

ভারত না গেলেও পাকিস্তানে যাবেন সাকিব

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতের বিপক্ষে সেপ্টেম্বরে নিজেদের দ্বিতীয় দ্বিপাক্ষিক সিরিজ খেলবে বাংলাদেশ। ভারত সফরে দুইটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টিতে প্রতিদ্বন্দ্বিতা করবে তাঁরা। তবে এই সিরিজ খেলবেন কি না তা নিয়ে অনিশ্চিত দেশটির তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে আগস্টে অনুষ্ঠিত পাকিস্তান সফরে দলের সঙ্গে থাকবেন তিনি।

মেজর লীগ ক্রিকেট ২০২৪ এবং গ্লোবাল টি-টোয়েন্টি লিগ কানাডা ২০২৪ এ খেলার প্রতিশ্রুতি দিয়েছেন সাকিব। এর পরেই ভারত সফরে তিনি খেলবেন কি না তা নির্ধারণ করবেন সাকিব। এমএলসিতে লস অ্যাঞ্জেলেস নাইট রাইডার্সে যোগদান করতে ১ জুইলাই যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন সাকিব।

ভারত সফরে নিজের সম্পৃক্ততা নিয়ে সাকিব বলেন, ‘ আমার অনেক পরিকল্পনা নেই। আমার সামনে দুটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আছে। একটি হল এমএলসি ও অন্যটি কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগ। এই টুর্নামেন্ট দুইটি খেলার পর আমি দেখব আমি কোথায় দাঁড়িয়ে আছি এবং তারপরই সিদ্ধান্ত নিব।’

ads

ভারত সফরের আগে পাকিস্তানের বিপক্ষে একটি দ্বিপাক্ষিক সিরিজ খেলবে বাংলাদেশ। সেই সিরিজে দলের হয়ে খেলার কথা জানিয়েছেন সাকিব। পাকিস্তান সিরিজ পর্যন্তই নিজের পরিকল্পনা ঠিক করে রেখেছেন এই অলরাউন্ডার।

পাকিস্তান সিরিজ খেলার কথায় সাকিব বলেন, ‘ সামনে পাকিস্তান সিরিজ আছে এবং আমি সেই সময় পর্যন্ত পরিকল্পনা করেছি। এর বাইরে পরিকল্পনা করছি না। এখন আমার কাছে তিন-চার বছর পরিকল্পনা করার সময় নেই। আমি পরে বাকি সময় নিয়ে ভাবব, তাই আমি শুধু পাকিস্তান সিরিজ পর্যন্ত আমার পরিকল্পনা করেছি।’

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজের আশানুরূপ পারফর্ম করতে পারেননি এই অলরাউন্ডার। পুরো টুর্নামেন্টে নিজের ছায়া হয়েই ছিলেন তিনি। তবুও সকল ধরণের ফরম্যাটে যে তিনি বাংলাদেশের সেরা খেলোয়াড় তার প্রমাণ তিনি দিয়েছেন বহুবার। তাই ভারতের বিপক্ষে সিরিজে তাঁর দিকে তাকিয়ে থাকবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link