More

Social Media

Light
Dark

এবার জাড্ডু, ভারতীয় ক্রিকেটে বিদায়ের মিছিল

প্রথমবারের মত টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়, সরে দাঁড়ানোর জন্য এর চেয়ে ভাল মঞ্চ আর হতে পারে না। তাই তো বিশ্বকাপ ট্রফিতে চুমু দিতে দিতেই অবসরের ঘোষণা দিলেন রবীন্দ্র জাদেজা। বিশ্ব জয়ের পরের দিন ইনস্টাগ্রামে পোস্ট দিয়ে সমর্থকদের জানিয়ে দিলেন নিজের সিদ্ধান্তের কথা।

বিশ্বকাপ জিতে যখন উদযাপনে ব্যস্ত ভারত, তখনি টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দিয়ে স্তব্ধতা উপহার দিয়েছিলেন বিরাট কোহলি। খানিক পরে রোহিত শর্মাও একই পথে হেঁটেছিলেন, দু’জনেই সংক্ষিপ্ত ফরম্যাট থেকে নিজেদের সরিয়ে নিয়েছেন তরুণদের সুযোগ করে দিতে। জাদেজাও হয়তো সেরকম ভাবনা থেকেই এমন সিদ্ধান্ত নিয়েছেন।

নিজের ইনস্টাগ্রাম একাউন্টে তিনি লিখেন, ‘কৃতজ্ঞ চিত্তে আমি আন্তর্জাতিক টি-টোয়েন্টিকে বিদায় জানালাম। গর্বের সাথে ছুটে চলা অটল ঘোড়ার মত, আমি সবসময় আমার দেশের জন্য আমার সেরাটা দিয়েছি। এখন থেকে কেবল বাকি দুই ফরম্যাটে খেলব।’

ads

এই অলরাউন্ডার আরো বলেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতাটা ছিল স্বপ্ন পূরণেী মত। আমার টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্যারিয়ারের সবচেয়ে স্মরণীয় মুহূর্ত। ভালবাসা, চিয়ার্স এবং অনবদ্য সমর্থনের জন্য আপনাদেরকে ধন্যবাদ। জয় হিন্দ।’

২০২৪ বিশ্বকাপে অবশ্য এই তারকা সব ম্যাচেই ছিলেন দলের একাদশে। যদিও নিজের সেরা ছন্দে দেখা যায়নি তাঁকে। ব্যাটিং আর বোলিং দুই বিভাগেই ম্লান ছিলেন তিনি। তবে এতে তাঁর বর্ণাঢ্য এক টি-টোয়েন্টি ক্যারিয়ারের আবেদন একটুকুও হ্রাস পায়নি।

ক্রিকেটের বাকি দুই ফরম্যাটে ভারতের গুরুত্বপূর্ণ সদস্য জাদেজা, আগামী দিনেও সেটা ধরতে রাখতে বদ্ধপরিকর থাকবেন তিনি। টি-টোয়েন্টি থেকে দ্রুত অবসর অন্তত সেটারই ইঙ্গিত দেয়। সামনের বছর চ্যাম্পিয়ন্স ট্রফি রয়েছে, টেস্ট চ্যাম্পিয়নশীপে ট্রফি জেতার সুযোগও পাবেন – সে সব সুযোগ লুফে নিতে চেষ্টার কমতি রাখবেন না নিশ্চয়ই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link