More

Social Media

Light
Dark

রোনালদো ফ্যানবয় কাভিস্কার ঝলক

আইডলকে একবার ছুঁয়ে দেখার স্বপ্ন কার না থাকে, আর তাঁর সাথে খেলতে  পারলে তো একেবারে সোনায় সোহাগা। যদিও জর্জিয়ার কাভিস্কা কাভারাস্কেলিয়ার ভাগ্যে সেই সুযোগ হয়ে ওঠেনি। অবশ্য তিনি খেলেছেন তাঁর আইডলের বিপক্ষে। শুধুই খেলেছেন তা বললে ভুল হবে, তিনি হয়েছেন প্লেয়ার অফ দ্য ম্যাচ।

কাভিস্কার জার্সি নাম্বারটা দেখে কারো বুঝতে অসুবিধা হবার কথা নয় যে তাঁর আইডল কে। হ্যা, আর কেউ নন, তিনি জীবন্ত কিংবদন্তী ক্রিশ্চিয়ানো রোনালদো। ইউরো ২০২৪ এর গ্রুপ পর্বের ম্যাচে রোনালদোর পর্তুগালের বিপক্ষে মাঠে নেমেছিল জর্জিয়া। সবার চোখ বরাবরের মতই ছিল রোনালদোর উপর। যদিও ম্যাচ শুরুর ২ মিনিটেই সবার নজর কেড়ে নিয়েছিলেন জর্জিয়ার কাভিস্কা।

শুধুই যে গোল করছেন তা নয়, ম্যাচ জুড়ে তিনি যেন রেখে গিয়েছেন রোনালদোর প্রতিচ্ছবি। ২৩ বছর বয়সী কাভিস্কা পুরো ম্যাচে বারবার আক্রমণ চালিয়েছে পর্তুগিজ রক্ষণ ভাগে। যদিও সফলতার মুখ  আর দেখা হয়ে ওঠেনি তাঁর। এক পর্যায়ে চার চারজন পর্তুগিজ ডিফেন্ডারদের কাটিয়ে ফ্রি কিক আদায় করেন নাপোলির এই তারকা।

ads

ম্যাচের ৫৭ মিনিটে পাওয়া পেনাল্টি থেকে ব্যবধান বাড়িয়ে দেন জর্জেস মিকাউটাডজে। ম্যাচের বাকিটা সময় দুই পক্ষের কেউই কোনো গোলের দেখা না পাওয়ায় জর্জিয়া  নিশ্চিত করে তাদের রাউন্ড অফ সিক্সটিনের পথ। এক জয়, এক পরাজয় আর এক ড্রয়ে গ্রুপের তিন নাম্বারে অবস্থান জর্জিয়ার।  অন্যদিকে গ্রুপের শীর্ষ থেকেই শেষ ষোলতে রোনালদোর পর্তুগাল।

ম্যাচের সার্বিক পরিসংখ্যান পর্তুগালের পক্ষে কথা বললেও, কাভিস্কার ক্যারিয়ারে অন্যতম সেরা ম্যাচের তালিকায় জ্বলজ্বল করবে এই ম্যাচ। কেননা তিনি যে খেলছেন তাঁর আইডলের বিপক্ষে এবং  করেছেন অসাধারণ পারফর্ম্যান্স।

তাছাড়া সাবেক ইউরো চ্যাম্পিয়নদের পরাজিত করার মাধ্যমেই তাঁরা নিশ্চিত করে পরবর্তী রাউন্ডের টিকিট। তাইতো ম্যাচ শেষে রোনালদোর সাথে বদল করে নেন নিজের জার্সিটাও। নিজের ম্যাচ সেরার পুরস্কার আর সেই জার্সির ছবি নিজের ইন্সটাগ্রামে আপলোড করেন কাভিস্কা, ছবির উপর লিখেন, ‘ড্রিমস’।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link