More

Social Media

Light
Dark

কেন্দ্রীয় চুক্তিতে অবনমন হবে বাবর-রিজওয়ানের?

বিশ্বকাপে পাকিস্তানের খারাপ পারফর্ম্যান্সের জন্য অনেকেই দুষছেন বাবর আজম-মোহাম্মদ রিজওয়ানকে। দলের সিনিয়র এই দুই খেলোয়াড় দলের প্রয়োজনের সময় জ্বলে উঠতে পারেনি বলে ভক্তদের অভিযোগ।

গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী এবার পাকিস্তানের কেন্দ্রীয় চুক্তিতে অবনতি হতে পারে বাবর ও রিজওয়ানের। বিশ্বকাপ থেকে দ্রুত প্রস্থানেই যে এমন গুঞ্জন উঠেছে তা আর বলার অপেক্ষা থাকেনা।

একটি স্থানীয় সংবাদমাধ্যমের এমন অভিযোগে মন্তব্য করলেন দেশটির সাবেক অধিনায়ক রমিজ রাজা।স্থানীয় একটি স্পোর্টস শোতে তিনি যুক্তি দিয়েছিলেন যে খেলোয়াড়দের বেতন আটকে রাখা বা হ্রাস করা হলে তা কখনোই সাফল্যের দিকে পরিচালিত করবে না।

ads

এই প্রসঙ্গে রাজা বলেন, ‘এটা আমার চিন্তার বাহিরে। অবশ্যই ক্রিকেটারদের বেতন দেওয়া উচিত। তাঁদের ক্যারিয়ার সীমিত এবং পিসিবির ক্রিকেটারদের দেওয়ার মতো অনেক কিছু আছে।’

এই বিষয়ে তিনি আরও বলেন, ‘আপনি যদি একজন কর্মকর্তার বেতন হ্রাস করেন তবে সেই কর্মকর্তা চাকরি ছেড়ে দিবে। আপনি শাস্তি হিসেবে কারও বেতন হ্রাস করতে পারেন না।’

রমিজ মানেন যে খেলোয়াড়দের বেতন কমিয়ে শাস্তি দেওয়া একটি বিপরীতমুখী প্রক্রিয়া। এমন আলোচনাকে তিনি ‘ক্ষুব্ধ প্রতিক্রিয়া’ হিসেবে অভিহিত করেছেন। যা দলের মান উন্নত করবে না বলে তিনি বিশ্বাস করেন।

রমিজ বাবর-রিজওয়ানদের এই বিষয়ে আরো বলেন, ‘আমি আগেই বলেছি এটি একটি একটি ক্রোধান্বিত প্রতিক্রিয়া। আপনি ক্রিকেটারদের বেতন বাড়িয়ে বা কমিয়ে খেলার মান উন্নত করতে পারবেন না।’

বর্তমানে বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের সাথে শাহীন আফ্রিদি পাকিস্তান ক্রিকেট বোর্ডের সর্বোচ্চ ক্যাটাগরিতে রয়েছেন। ৩০ জুন তাদের কেন্দ্রীয় চুক্তির মেয়াদ শেষ হলে তাদের পারফরম্যান্সের ভিত্তিতে আবারও ক্যাটাগরিতে পরিবর্তন করতে পারেন পাকিস্তান ক্রিকেট বোর্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link