More

Social Media

Light
Dark

আবারও অবসরের গুঞ্জন পাকিস্তান ক্রিকেটে

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ এর আগে অবসর ভেঙে দলে ফিরেছিলেন মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিম। তবে টুর্নামেন্টটি মোটেই ভাল যায়নি পাকিস্তান দলের। যুক্তরাষ্ট্র ও ভারতের বিপক্ষে হারে সুপার এইটে উঠতে ব্যার্থ হয় তাঁরা।

ধারণা করা হচ্ছে আবারও আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিতে পারেন মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিম। নিজেদের শেষ ম্যাচের আগে সংবাদ সম্মেলনে তেমনই ইঙ্গিত দিয়েছিলেন ইমাদ ওয়াসিম।

বিশ্বকাপের পর নতুন করে সাজানো হবে পাকিস্তান দল। যেখানে নতুনদের সুযোগ দেওয়ার দাবি জানিয়েছেন সাবেক পাকিস্তানি ক্রিকেটেররা। নতুনদের ভীড়ে দলে সুযোগ পাওয়ার সম্ভাবনা কম ওয়াসিম ও আমিরের। এছাড়া বিশ্বকাপের সুপার এইটে উঠতে ব্যার্থ হওয়ায় অনেকেই দায়ী করছেন তাঁদের দুজনকে।

ads


২০২৩ সালের নভেম্বরে অবসর নিয়েছিলেন ইমাদ ওয়াসিম। তবে সর্বশেষ পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ভাল খেলেন তিনি। তাঁর দল ইসলামাবাদ ইউনাইটেডকে শিরোপা জয়ে সাহায্য করেন ইমাদ।

মুলতান সুলতানের বিপক্ষে ফাইনালে ম্যাচ সেরার পুরষ্কারও পান তিনি। এর আগে ২০২০ সালে বোর্ডের সাথে ঝামেলায় জড়িয়ে অবসর নিয়েছিলেন মোহাম্মদ আমির।

বিশ্বকাপের আগে ইমাদ তাঁদের অবসর ভেঙে ফিরে আসার ব্যাখ্যা দিয়ে বলেছিলেন, ‘আমরা একটি কারণে ফিরে এসেছি, শুধু খেলার জন্য নয়। আমি এবং আমির বিশ্বকাপ জিততে দলে ফিরে এসেছি। আমরা এর আগেও টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল ও ফাইনাল খেলেছি। যা একটি উল্লেখযোগ্য অর্জন।’

তিনি আরও বলেছিলেন যে তিনি পাকিস্তানের হয়ে সর্বচ্চ পর্যায়ে প্রতিনিধিত্ব করার জন্য ফিরেছেন। বিশ্বকাপে ভাল করে জাতিকে আনন্দ দিয়ে তিনি তাঁর আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ করার কথাও বলেছিলেন।

তবে এমন উচ্চ আশা থাকা সত্ত্বেও পাকিস্তান টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে উঠতে ব্যার্থ হয়। যার ফলে ইমাদ ও আমির আরও একবার অবসরের কথা ভাবতে বাধ্য হন। আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেও তাঁরা বিভিন্ন টি-টোয়েন্টি ক্রিকেট লীগে খেলা চালিয়ে যাবেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link