More

Social Media

Light
Dark

ক্যাচ ধরা নিয়ে পাকিস্তানের যত গণ্ডগোল

টি-টোয়েন্টি বিশ্বকাপের মত ক্রিকেট যজ্ঞ চলবে আর সেখানে পাকিস্তান হাস্যকর কোন ক্যাচ ধরবে না সেটা হতে পারে না। হয়নি ২০২৪ বিশ্বকাপেও, নিজেদের শেষ ম্যাচে খেলতে নেমে মনে রাখার মত একটা মুহূর্ত উপহার দেন তাঁরা।

মার্ক অ্যাডেয়ারের আকাশে তুলে দেয়া ক্যাচ ধরতে গিয়ে সংঘর্ষে জড়ান দলটির দুই ক্রিকেটার – শাহীন শাহ আফ্রিদি এবং উসমান খান। তখন চৌদ্দতম ওভার চলমান, প্রাথমিক বিপর্যয় কাটিয়ে সম্মানজনক সংগ্রহের দিকে এগিয়ে যাচ্ছিলো আয়ারল্যান্ড।

সেসময় ইমাদ ওয়াসিমকে হুট করেই চার্জ করেন অ্যাডেয়ার; ঠিকঠাক টাইমিং না হওয়ায় মিড উইকেট আর লং অনের মাঝামাঝি অঞ্চলের দিকে উড়ে আসে বল। ফলে এই দুই জায়গা থেকেই দুই ফিল্ডার দৌড়ে আসেন বল লুফে নেয়ার উদ্দেশ্যে।

ads

স্বাভাবিকভাবেই সেই মুহূর্তে একজনের উচিত ছিল সতীর্থকে সংকেত দেয়া; কিন্তু এমন কিছু না করে তাঁরা দু’জনেই ক্যাচিং পজিশনে চলে আসেন। তাতে যাও হওয়ার তাই হয়, সংঘর্ষ হয় শাহীন আর উসমানের মধ্যে।

তবে ভাগ্য ভাল পাকিস্তানের, গুরুতর কোন চোট হয়নি কারোই; তাছাড়া ক্যাচও মিস হয়নি। তবে ট্রোলের হাত থেকে রক্ষা পাচ্ছে দলটির ফিল্ডাররা। পাবেই বা কিভাবে, এর আগেও বহুবার এমন অপেশাদার ফিল্ডিংয়ের নজির স্থাপন করেছিলেন তাঁরা। ২০২২ এশিয়া কাপের ফাইনালে প্রায় একইভাবে সংঘর্ষ ঘটেছিল শাদাব খান আর আসিফ আলীর মাঝে।

সতীর্থের সঙ্গে বোঝাপড়ায় ভুল করাটা বলতে গেলে পাকিস্তানের অবিচ্ছেদ্য অংশ। কখনো দুই ফিল্ডার একই সঙ্গে ডাইভ দিয়েছেন, কখনো আবার একে অপরের আশায় থাকতে গিয়ে ক্যাচ মিস করেছেন – এসব সম্ভবত পাক সমর্থকদের গা সওয়া হয়ে গিয়েছে এতদিনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link