More

Social Media

Light
Dark

বাংলাদেশের বিপক্ষে কে হবেন পাকিস্তানের অধিনায়ক?

২০২৩ ওয়ানডে বিশ্বকাপের পর তিন ফরম্যাট থেকেই অধিনায়ক হিসেবে পদত্যাগ করেন বাবর আজম। ফলে সাদা বলের ক্রিকেটে শাহীন আফ্রিদি ও লাল বলে শান মাসুদকে অধিনায়ক নির্বাচন করে পিসিবি।

তবে, নিউজিল্যান্ডের সাথে একটি টি-টোয়েন্টি সিরিজ পরেই শাহীনের জায়গায় আবারও বাবরকে অধিনায়ক করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে, টেস্ট ক্রিকেটের জন্য পিসিবি শান মাসুদের উপরেই ভরসা রাখছেন।

এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপে বাবরের অধিনায়কত্বে পাকিস্তান প্রথম রাউন্ড থেকেই বিদায় নেওয়ার পথে। শনিবার এক সূত্র থেকে জানা যায় যে বোর্ডের ব্যবস্থাপনা বাবর আজমের নেতৃত্বে অসন্তুষ্ট, বিশেষ করে টুর্নামেন্টে দলের খারাপ পারফরম্যান্সের পরে।

ads

আগস্টে বাংলাদেশের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে পাকিস্তানের নেতৃত্ব দেবেন মাসুদ। এছাড়াও অস্ট্রেলিয়ান কোচ জেসন গিলেস্পি বাংলাদেশ সিরিজের জন্য প্রধান কোচের ভূমিকা গ্রহণ করবেন। যা পাকিস্তানের হয়ে তার প্রথম সিরিজ হতে যাচ্ছে।

বাবর আজম ২০১৯ সালে প্রথম সাদা বলের অধিনায়ক এবং ২০২০ সালে টেস্ট অধিনায়ক হিসাবে নিযুক্ত হন। তার অধিনায়কত্বে কোনও আইসিসি বা এশিয়া কাপ শিরোপা অর্জন করেনি পাকিস্তান।

আইসিসি ওয়ানডে বিশ্বকাপ ২০২৩-এ হতাশাজনক প্রদর্শন করে পাকিস্তান। এরপর প্রাক্তন পিসিবি চেয়ারম্যান জাকা আশরাফ শাহীন শাহ আফ্রিদিকে সাদা বলের অধিনায়ক নিযুক্ত করেছিলেন। তবে এই পরিবর্তনটি স্বল্পস্থায়ী ছিল।

কারণ নতুন পিসিবি প্রধান মহসিন নাকভি এসেই বাবরকে সাদা বলের অধিনায়ক হিসাবে পুনর্বহাল করেন। তবে টেস্ট ক্রিকেটের অধিনায়কত্বের সিদ্ধান্তটি বাকি ছিল। ধারণা করা হচ্ছিল টেস্টে ক্রিকেটেও বাবরকে অধিনায়ক হিসেবে পুনর্বহাল করবে পিসিবি। তবে বিশ্বকাপের সাম্প্রতিক পারফরম্যান্সের পর এই আশা শেষ হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link