More

Social Media

Light
Dark

বুড়ো বয়সেও চলমান মেসি-রোনালদো দ্বৈরথ

কিছুদিন আগেই আয়ারল্যান্ডের বিপক্ষে ইউরো ২০২৪ এর প্রস্তুতি ভালই সেরেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। দলে ফিরেই জাতীয় দলের জার্সি গায়ে করেছেন দুই গোল। বুড়ো বয়সেও যে তাঁর হাড়ে জোর আছে তারই জানান দিলেন তিনি। পিছিয়ে নেই ফুটবল জগতে তাঁর সব থেকে বড় প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি। কোপা আমেরিকার আগে গুয়েতেমালার বিপক্ষে গোল উৎসব করেছে আর্জেন্টিনা। যেখানে মেসির অবদান দুই গোল।

প্রায় এক যুগেরও বেশি সময় ধরে চলছে মেসি-রোনালদো দ্বৈরথ। সর্বকালের সেরা এই দুই ফুটবলার যে কেও কারো থেকে কম যান না। বুড়ো বয়সে এসেও যে তাদের প্রতিদ্বন্দ্বিতা কমেনি তারই যেন নিদর্শন দিচ্ছেন মেসি-রোনালদো।

লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে বাকি আছে মাত্র পাঁচ দিন। মূল টুর্নামেন্টে প্রবেশের আগে তাই গুয়েতেমালার বিপক্ষে নিজেদের ঝালাই করে নিল আর্জেন্টিনা। এদিন শুরুর একাদশে মেসিকে মাঠে নামান লিওনেল স্কালোনি। তবে শুরুটা আশানুরূপ হয়নি তাদের।

ads

ম্যাচ শুরুর চতুর্থ মিনিটেই পিছিয়ে পড়ে আর্জেন্টিনা। লিসান্দ্রো মার্টিনেজের আত্নঘাতি গোলে ১-০ তে এগিয়ে যায় গুয়াতেমালা। তবে গোলের জন্য বেশিক্ষন অপেক্ষা করতে হয়নি আর্জেন্টিনাকে। মাত্র ১২ মিনিটের মাথায় দলকে সমতায় ফেরান মেসি। গুয়েতেমালার গোলরক্ষক হাগেনের ভুল পাসে সহজ একটি গোল পান তিনি।

ম্যাচের ৩৯তম মিনিটে ব্যাবধান দ্বিগুণ করার সুযোগ আসে আর্জেন্টিনার হাতে। ডিবক্সের ভেতরে কার্বনিকে ফাউল করলে পেনাল্টির সুযোগ পায় তারা। কোনো ভুল না করে সেখান থেকে গোল আদায় করে নেন লাউতারো মার্টিনেজ। জাতীয় দলের জার্সি গায়ে এটি তার ২৩তম গোল। ফলে ২-১ গোলের ব্যাবধান ধরে রেখে বিরতিতে যায় বিশ্ব চ্যাম্পিয়নরা।

বিরতি থেকে ফিরে আবারও ম্যাচের ৬৬ মিনিটে গোলের দেখা পায় মার্টিনেজ। মেসির এ্যাসিস্টে গোলটি করেন তিনি। এর ১০ মিনিট পর আবারও নিজের জাদু দেখান মেসি। ৬২ মিনিটে নামা ডি মারিয়ার এ্যাসিস্টে অসাধারণ একটি গোল করেন তিনি। ফলে ৪-১ ব্যাবধানে জিতে মাঠ ছাড়ে লিওনেল স্কালোনির শিষ্যরা।

এই জয় নিয়ে কোপা আমেরিকায় প্রবেশ করবে লিওনেল মেসি ও তার সতীর্থরা। আগামী ২১ জুন কানাডার বিপক্ষে তাদের কোপা আমেরিকা মিশন শুরু করবে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link