More

Social Media

Light
Dark

তিন ম্যাচে তিন সেঞ্চুরি বিরাটের!

ব্যাটে নেই রানের দেখা, পরপর তিন ম্যাচে ব্যর্থ। তাতে কি? নামটা যে বিরাট কোহলি। তিনি শীঘ্রই ফিরবেন পুরনো রূপে, এমনটাই মনে করেন ভারতের সাবেক ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার।

সঞ্জয়ের মতে কোহলির ফর্ম নিয়ে চিন্তার কিছু নেই। তাছাড়া কোহলির সাম্প্রতিক ইনিংসগুলো দিয়ে তাঁকে বিচার করা ঠিক হবে না বলে মনে করেন সাবেক এই কোচ। কেননা কোনো ব্যাটারই এখনো তেমন সুবিধা করতে পারেননি নিউ ইয়র্কের পিচে।

কোহলির পারফর্ম্যান্স নিয়ে তিনি বলেন,‘আমি মানছি সে (ভিরাট কোহলি) বিগত ম্যাচগুলোতে রান পায়নি। তবে অন্যান্য ব্যাটাররাও নিউ ইয়র্কের পিচে সুবিধা করতে পারেননি। এটা বেশ অদ্ভুত রকমের পিচ। তাই বড় ইনিংসের কথা চিন্তা করা পাশে রেখেই ম্যাচ চালিয়ে যাওয়া উচিত।’

ads

বিরাট কোহলির সামগ্রিকভাবে বিশ্বকাপের পারফর্ম্যান্স নিয়ে সঞ্জয় আরো বলেন, ‘সে এমন একজন খেলোয়াড় যে কিনা, বিশ্বকাপের ইভেন্টগুলোতে সবসময়ই দুর্দান্ত খেলে থাকেন। আর চলমান এই মেগা ইভেন্টের পরবর্তী পর্বে নিশ্চয়ই কোহলি রানের দেখা পেয়ে যাবেন।’

যেভাবেই চেষ্টা করা হোক না কেন, বিরাট কোহলির সমালোচনা করা এতটাও সহজ কাজ নয়। বিশেষ করে টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে। বর্তমানে রানের দেখা না পাওয়া স্বত্বেও, তিনি এখনো টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকার শীর্ষে আছে। যেখানে তাঁর রানের সংখ্যা ৩০ ম্যাচে ১১৬৭। আর স্ট্রাইক রেটও ৬৭ এর উপরে।

তাছাড়া সে তালিকার প্রথম ত্রিশজনের কারোর স্ট্রাইকই রেট ৫০ এর উপরে নয়। তবে এবারের বিশ্বকাপে কোহলিকে ভারতের ওপেনিং জুটিতে দেখা গিয়েছে। যদিও সচরাচর তাঁকে তিন নাম্বারে ব্যাট করতে দেখা যায়। বিশ্বকাপের আগে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ছিলেন সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকার শীর্ষে।

বোঝাই যাচ্ছে, বিরাট কোহলির সাথে রানের সম্পর্কটা বেশ গভীর। রানের ধারায় তিনি ফিরবেন সুপার এইটের পর্বেই। আর কোহলি রানে ফিরলে আরো শক্তিশালী হবে ভারতের ব্যাটিং লাইন আপ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link