More

Social Media

Light
Dark

পান্ডিয়া বিপ্লব চলমান

১৬ ওভারে আমেরিকার ৯৫ রান হয়ে গেছে। ক্রিজে কোরি অ্যান্ডারসন আছেন। এই অবস্থায় টানা তিনটা ডট বল সহজ কথা নয়। সেই কঠিন কাজটাই করলেন হার্দিক পান্ডিয়া। বোঝাই যাচ্ছে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দু:সময় তিনি কাটিয়ে উঠেছেন ভালভাবেই।

আইপিএলে দুয়োধ্বনি শোনাটা যেন তাঁর দৈনন্দিন জীবনেরই অংশ হয়ে দাঁড়িয়েছিল। অধিনায়কত্ব ইস্যুতে গণমাধ্যম কিংবা স্যোশাল মিডিয়া অথবা, দর্শক গ্যালারি – সব জায়গাতেই যেন ভারতের জাতীয় শত্রুতে পরিণত হয়েছিলেন হার্দিক পান্ডিয়া। মুম্বাই ইন্ডিয়ান্স দলে রোহিত শর্মাকে সরিয়ে অধিনায়ক করা হয়।

দলের পারফরম্যান্স ছিল যাচ্ছেতাই। ফলে, দর্শকদের দুয়ো শোনা, ‘ছাপড়ি’ গালি হজম করা ছিল হার্দিক পান্ডিয়ার রোজকার রুটিন। আইপিএল শেষ না হতেই নতুন বিপদ।

ads

ঝড় ওঠে তাঁর ব্যক্তিগত জীবনে। বাতাসে গুঞ্জন সার্বিয়ান মডেল নাতাশা স্ট্যানকোভিচের সাথে তাঁর সাজানো সুখের সংসার ভাঙতে চলেছে। এমনকি ভারতীয় দলে তাঁর জায়গা নিয়েও ওঠে প্রশ্ন।

রিঙ্কু সিংকে কেন দলের বাইরে রেখে কেন হার্দিককে কেন নেওয়া হল দলে, সেই নিয়েও আগুন ঝরে কথায় কথায়! সেসব সমালোচনার জবাব দেওয়ার জন্য মাঠই ছিল পান্ডিয়ার সবচেয়ে উপযুক্ত জায়গা।

সেটা পারলেন তিনি। চলমান বিশ্বকাপে ভারতের অন্যতম সেরা পারফরমার তিনি। গ্রুপ পর্বে ভারতের সফল বোলারদের একজন এই পান্ডিয়া। এখন পর্যন্ত নিয়েছেন ছয় উইকেট। ইকোনমি রেট ছয়ের নিচে।

নিজের দু:সময় কাটিয়ে ওঠার সাথে সাথে সমর্থকদেরও আস্থা ফিরতে  শুরু করেছে পান্ডিয়াতে। পান্ডিয়ার নামে নিউ ইয়র্কে তাই কোনো দুয়ো ওঠে না। বরং, বারবার প্রশংসিতই হন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link