More

Social Media

Light
Dark

মার্কাস ‘দ্য স্টাইলিশ’ স্টোয়িনিস

একের পর এক মারকাটারি শট, বল গিয়ে পড়ছে বাউন্ডারির বাইরে। এমনই এক দৃশ্য দেখা যায় অস্ট্রেলিয়ার অলরাউন্ডার মার্কাস স্টোয়িনিসের ব্যাটে। দুর্দান্ত এক ইনিংস খেলে এবারের বিশ্বকাপ যাত্রা শুরু করলেন মার্কাস স্টইনিস। ওমানের বিপক্ষে দেখা যায় তাঁর ব্যাটিং ঝলক। দলের প্রয়োজনে রাখেন গুরুত্বপূর্ণ ভূমিকা।

এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ব্যাট হাতে বেশ অসাধারণ পারফর্ম করেন স্টোয়িনিস। কমবেশি রানের দেখা পেয়েছেন প্রতি ম্যাচেই। সেই সাথে টুর্নামেন্টের একটি শতকের দেখা পান লখনৌ সুপার জায়ান্টসের এই অউরাউন্ডার।

আর সেই রানের ধারাই এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপেও অব্যাহত রাখলেন স্টোয়িনিস। অসাধারণ সব শটে কাবু করেন ওমানের বোলারদের। এই ইনিংসে তিনি খরচ করেন ৩৬ বল। আর সেই ইনিংসে ছিল ২ টি চার এবং ৬ টি ছক্কার মার! মোট ৬৭ রানের অপরাজিত থেকে দলকে এনে ১৬৫ রানের লক্ষ্য। যেখানে তাঁর স্ট্রাইক রেট ছিল ১৮৬ এর ঘরে।

ads

যদিও দলপতি মিশেল মার্শ এবং গ্লেন ম্যাক্সওয়েলেকে পরপর হারিয়ে বিপাকে পড়ে গিয়েছেল অস্ট্রেলিয়া। তবে অভিজ্ঞতা তাঁদের সহায় হয়েছে। ডেভিড ওয়ার্নারকে সাথে নিয়ে বুঝে শুনে খেলতে থাকেন ডান হাতি এই অলরাউন্ডার। দুজনে মিলে গড়েন ১০২ রানের জুটি।

ওয়ার্নার কিছুটা ওয়ানডে ধাঁচে ব্যাটিং করলেও স্টোয়িনিস খেলেন হাত খুলে। ওয়ার্নার ব্যক্তিগত ৫৬ রানে আউট হলেও ২২ গজের এক প্রান্তে ঠিকই ছিলেন স্টোয়িনিস। টিম ডেভিডকে সাথে নিয়ে দলকে নিয়ে যান ২০ ওভার পর্যন্ত।

বিশ্বকাপ যাত্রা বেশ দারুণভাবেই শুরু করলেন মার্কাস স্টোয়িনিস। তাঁর উপর এখন প্রত্যাশার চাপ বাড়তে থাকবে আগামী ম্যাচগুলোতে। আর তিনি প্রথম ম্যাচেই জানান দিলেন সেই প্রত্যাশা ব্যাট আর বল হাতে ভালভাবেই মেটাবেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link