More

Social Media

Light
Dark

টি-টোয়েন্টি ঘরানায় অচল বাবর-রিজওয়ান

সম্প্রতি পাকিস্তানের সময়টা ভাল না গেলেও টি-টোয়েন্টি বিশ্বকাপে তারা সব সময়ই শক্তিশালী এক দল। গত বিশ্বকাপে দ্বিতীয় স্থানকারী এই দলকে অনেকেই এবার বিশ্বকাপ জয়ের দাবিদার মনে করেন। বৃহস্পতিবার টেক্সাসে যুক্তরাষ্ট্রের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে বাবর আজম ও তার সতীর্থরা। অধিনায়ক হিসেবে পুনর্বহাল হওয়ায় বেশ চাপে থাকবেন বাবর আজম।

বিশ্বকাপের আগে ইংল্যান্ডের সাথে ৪ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-০ ব্যাবধানে হেরেছে পাকিস্তান। যেখানে একটি ম্যাচে উদ্বোধনীতে বাবর-রিজওয়ান জুটির দেখা মেলে এবং অপর ম্যাচে রিজওয়ানের সাথে উদ্বোধন করেন তরুণ সায়িম আইয়ুব। যা নিয়ে নিজের অভিমত প্রকাশ করেন ক্যারিবিয়ান বিশেষজ্ঞ ইয়ান বিশপ।

ads

পাকিস্তানে তরুণদের সমর্থম দেওয়াকে ভাল চোখে দেখছেন তিনি। বিশপ বলেন, ‘আপনি যদি আমাকে জিজ্ঞেস করেন যে আমি কি চাই বনাম পাকিস্তানে কি হবে, আমি আপনাকে বলব সায়িম আইয়ুব এর প্রয়োজন ছিল তবে তা তাৎক্ষণিক কি না তা জানি না। মোহাম্মদ হারিসকে তারা রেখে এসেছে, তিনিও তরুণ প্রতিভাবান খেলোয়াড়। তারা কেবল শুরু করছে।’

বিশপ মনে করছেন পাকিস্তান তাদের উদ্বোধনী জুটি হিসেবে বাবর-রিজওয়ানের সাথে যাবে, তবে তাদের দৃষ্টিভঙ্গি পরিবর্তন করা উচিত বলেও মনে করেন তিনি, ‘বাবর ও রিজওয়ান অভিজ্ঞ, সম্ভবত তারা সেখানে ফিরে যাবে। তবে বর্তমানে টি-টোয়েন্টি ক্রিকেট যেভাবে খেলা হচ্ছে আমার মনে হয় তাদের দুজনের খেলার ধরণ পরিবর্তন করা উচিত। বিশ্বকাপের কঠিন পিচে তাদের আগ্রাসী ব্যাটিং করতে হবে।’

প্রথম ম্যাচের পর রবিবার নিউইয়র্কে পাকিস্তান গ্রুপ পর্বের সব থেকে বড় ম্যাচটি খেলবে ভারতের সাথে। এরপর ১১ জুন কানাডার মুখোমুখি হবে তারা। ১৬ জুন তাদের গ্রুপ পর্বের শেষ ম্যাচটি আয়ারল্যান্ড এর সাথে খেলবে পাকিস্তান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link