More

Social Media

Light
Dark

নিজের মন মত বিশ্বকাপের সূচি পেয়েছে ভারত

এবারের টি-টোয়ন্টি বিশ্বকাপে বাড়তি সুবিধা পাওয়ার গুঞ্জন উঠেছে ভারতের বিরুদ্ধে। ম্যাচের সময় কিংবা হোটেল থেকে তাঁদের ম্যাচের স্টেডিয়ামের দূরত্ব, সবদিক থেকেই যেন ভারত পাচ্ছে বাড়তি সুবিধা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আকর্ষণে পরিণত হয়েছ ভারত-পাকিস্তানের ম্যাচ। বিশ্বকাপের অন্যান্য ম্যাচ যুক্ত্ররাষ্ট্রের স্থানীয় সময়ে রাতে হলেও, ভারতের ম্যাচগুলোর সময় নির্ধারণ করা হয়েছে দিনের বেলাতেই। পাকিস্তানের বিপক্ষে তাঁদের এই ম্যাচটিও সবচেয়ে জনপ্রিয় স্টেডিয়ামে শুরু হবে স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায়।

এই সময়ে ভারতের ম্যাচ অনুষ্ঠিত হওয়ার অন্যতম কারণ ভারতে থাকা তাঁদের সমর্থকরা। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বেশির ভাগ ম্যাচই ভারতের স্থানীয় সময়ে রাতে অনুষ্ঠিত হয়। তাই বিশ্বকাপে ভারতের ম্যাচগুলোও তাঁরা যেন তাঁদের সুবিধাজনক সময়ে দেখতে পায়, সেজন্যই এই বাড়তি সুবিধা।

ads

তবে বিপাকে পড়তে হবে অস্ট্রেলিয়াতে থাকা দর্শকদের। তাঁদেরকে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের গুরুত্বপূর্ণ ম্যাচটি দেখতে হবে অস্ট্রেলিয়ার স্থানীয় সময় রাত তিনটায়। ভারতই একমাত্র দল যারা জানে তাঁদের ম্যাচগুলো দিনের বেলা অনুষ্ঠিত হবে। সবকিছু ঠিক থাকলে ভারত দ্বিতীয় সেমিফাইনাল খেলতে পারে গায়ানাতে। সেই ম্যাচটিও দিনে অনুষ্ঠিত হবে। আর ব্রিজটাউনে অনুষ্ঠিতব্য ফাইনালটাও হবে দিনের আলোতে।

ভারতকে তাই কুয়াশা নিয়ে ভাবতে হবে না। তাঁরা দলে চার জন স্পিনার রেখেছে। স্কোয়াড নিয়ে অধিয়ানায়ক রোহিত শর্মা বলেন, ‘আমি বিস্তারিতভাবে বলতে চাচ্ছি না। আমি নিশ্চিত যে প্রতিপক্ষের অধিনায়করাও এটা শুনবে। আমি চারজন স্পিনার চাচ্ছিলাম আর আমরা সেখানে(ক্যারিবীয় অঞ্চলে) অনেকবার খেলছি। আমরা জানি সেখানকার অবস্থা কেমন।

অন্যদিকে, শ্রীলঙ্কার খেলোয়াড়দের বেশ কষ্টই করতে হবে এই আসরে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচকে রেখে তাঁরা যে হোটেলে থাকছে, তা তাঁদের প্র্যাকটিস গ্রাউন্ড থেকে দেড় ঘণ্টার পথ পাড়ি দিয়ে যেতে হয়। সূত্র মারফত জানা যায়, শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা ইতিমধ্যেই ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) কাছে অভিযোগ পত্র দিয়েছে।

ভারত নিঃসন্দেহে বিশ্বের সেরা দলগুলোর একটি। তবে এবারের বিশ্বকাপে যেন প্রতিকূলতাগুলোকে নিজেদের অনুকূলেই নিয়ে এসেছে তাঁরা। রোহিত শর্মারা যে খুব করে চাইছে তাঁদের আন্তর্জাতিক শিরোপা খরা কাটানোর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link