More

Social Media

Light
Dark

উসামা মীরকে কেন্দ্র করে পাকিস্তান ক্রিকেটে অশান্তি

কথা দিয়ে কথা রাখেনি পাকিস্তানের ক্রিকেট বোর্ড (পিসিবি)। তাইতো পিসিবির চেয়ারম্যান মহসিন নাকভির দ্বারস্থ হলেন পাকিস্তানের লেগ স্পিনার উসামা মীর। আর তাতেই চটেছেন পিসিবির নির্বাচক ওয়াহাব রিয়াজ।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের দল থেকে বাদ দেয়া হয় উসামা মীরকে। স্থানীয় এক গণমাধ্যমের সূত্র অনুযায়ী, উসামা তাঁর আবেদনপত্রে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) নবম আসরে তাঁর অসাধারণ পারফর্ম্যান্সের কথা উল্লেখ করেন। তবে উসামার এমন আচরণে বেশ অসন্তুষ্ট হয়েছেন ওয়াহাব রিয়াজ।

আয়ারল্যান্ড থেকে ওয়াহাব রিয়াজ এবং অন্যান্য নির্বাচকরা উসামার সাথে এক অনলাইনে মিটিংয়ে বসেন। সেখানে উসামা তাঁর আবেদন এবং পারফর্ম্যান্স তুলে ধরেন।

ads

ইংল্যান্ডে টি-টোয়েন্টি ব্লাস্ট খেলতে উসামাকে পিসিবি থেকে নো অবজেকশন সার্টিফিকেট দেয়ার কথা ছিল। তবে পরবর্তীতে তা স্থগিত করা হয়। তিনি তিন বছরের জন্য পিসিবির সাথে চুক্তি করেছিলেন; যেখানে কেন্দ্রীয় চুক্তিবদ্ধ খেলোয়াড়েরা পিএসএল ছাড়া দুটি ফ্রাঞ্চাইজি লীগ খেলতে পারবে। এই নিষেধাজ্ঞা তাঁকে ১ জুলাই, ২০২৩ থেকে ৩০ জুন ২০২৪ পর্যন্ত টি-টোয়েন্টি খেলা থেকে বিরত রেখেছে।

উসামা টি-টোয়েন্টি ব্লাস্টে ওরচেস্টারশায়ার র‍্যাপিডসের প্রতিনিধিত্ব করা করার কথা ছিল। আর টি-টোয়েন্টি বিশ্বকাপে নাম না থাকায়, পুরো টুর্নামেন্ট জুড়ে থাকার পরিকল্পনা করেছিলেন।

তবে কোনটাই যেন হলো না উসামা মীরের। তাঁর উপর নির্বাচকের অসন্তোষ। সব মিলিয়ে বেশ দুঃসময়ই পার করছেন পাকিস্তানের এই লেগ স্পিনার। এখন অপেক্ষাতেই দিন গুনছেন উসামা মীর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link