More

Social Media

Light
Dark

বিশ্বকাপের ডার্ক হর্স পাকিস্তান

বড় অনিশ্চয়তার একটি দল পাকিস্তান। কখনো হারতে থাকা ম্যাচকে জয়ের বন্দরে নিয়ে আসে, আবার কখনো সহজ ম্যাচেই দম ফুরিয়ে যায় পাকিস্তানের। তবে যে যাই বলুক, পাকিস্তানকেই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের ডার্ক হর্স মনে করছেন পাকিস্তানের সাবেক মেন্টর ম্যাথিউ হেইডেন।

সম্প্রতি স্থাণীয় এক গণমাধ্যমে সাক্ষাতকারে হেইডেন পাকিস্তান দলের শক্তিশালী দিকগুলো তুলে ধরেন। তাছাড়া তিনি আরো জানান যে মূল খেলোয়াড়েরা গুরুত্বপূর্ণ প্রভাব রাখতে পারে বিশ্বকাপের মঞ্চে।

পাকিস্তান সম্পর্কে অস্ট্রেলিয়ার সাবেক এই ব্যাটার বলেন, ‘যখনই বিশ্বকাপ ঘনিয়ে আসে তখনই পাকিস্তানের নতুন রূপ লক্ষ্য করা যায়। তাঁরাই আসন্ন বিশ্বকাপের ডার্ক হর্স। শাহীন শাহ আফ্রিদি এবং নাসিম শাহ, যারা কিনা গত বিশ্বকাপে খেলতে পারেনি, তাঁদের নিয়ে পাকিস্তানের পেস বোলিং আক্রমণ খুবই চমৎকার।’

ads

৫২ বছর বয়সী এই ক্রিকেটার পাকিস্তানের ব্যাটিং নিয়ে বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান এবং ফখর জামানের প্রশংসা করেন। তবে পাকিস্তানের ফিল্ডিং নিয়ে উদ্বেগ প্রকাশ করেন অস্ট্রেলিয়ার সাবেক এই ক্রিকেটার।

পাকিস্তানের ফিল্ডিং নিয়ে তিনি বলেন, ‘তাঁদের (পাকিস্তান) সবচেয়ে বড় সমস্যা হলো ফিল্ডিং। আশা করি এ বছর তাঁদেরকে এটা নিয়ে কোনো বেগ পেতে হবে না। তবে প্রকৃত পক্ষে পাকিস্তান একটি শক্তিশালী দল।’

জানিয়ে রাখা ভালো, ২৪ মে পাকিস্তান আসন্ন বিশ্বকাপের জন্য তাঁদের ১৫ সদস্যের দল ঘোষণা করে। সেই দলে জায়গা পেয়েছেন অবসর ফেরত ইমাদ ওয়াসিম এবং মোহাম্মদ আমির। তাছাড়া ইনজুরি থেকে ফেরা হারিস রউফও আছেন সেই স্কোয়াডে।

আগামী ৬ জুন ডালাসে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচ দিয়ে বাবর-ফখরদের বিশ্বকাপ মিশন শুরু হবে। তারপরের ম্যাচেই ৯ জুন  পাকিস্তান মুখোমুখী হবে চির প্রতিদ্বন্দ্বী ভারতের। তাঁরা কানাডার বিপক্ষে মাঠে নামবে ১২ জুন আর গ্রুপ পর্বের সবশেষ ম্যাচে ১৬ জুন তাঁরা খেলবে আয়ারল্যান্ডের বিপক্ষে।

পাকিস্তানের কোটি ক্রিকেট প্রেমী বিশ্বকাপের স্বাদ পেতে মরিয়া হয়ে আছেন। বাবর – শাহীনরা কি পারবে সে আশা পূরণ করতে পারবে? নাকি আবারো তীরে এসে তরী ডুবে যাবে পাকিস্তানের। সেই উত্তরই পাওয়া যাবে আর মাত্র কয়েকদিন পর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link