More

Social Media

Light
Dark

পাকিস্তানকে ইংলিশ গ্রেটের অপমান

পাকিস্তানি ক্রিকেটারদের রীতিমত অপমানই করলেন ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার মাইকেল ভন। তিনি পাকিস্তান সিরিজের জন্য ইংলিশ খেলোয়াড়দের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ছেড়ে আসাকে অযৌক্তিকই মনে করছেন। আর এতেই চটেছেন পাকিস্তানের দর্শক আর সাংবাদিকরা।

ফিল সল্ট, জশ বাটলার, উইল জ্যাকস ভিন্ন দলের হয়ে মাতিয়েছেন এবারের আইপিএল। তবে দেশের ডাকে আইপিএলের মাঝ পথেই ফিরে আসতে হয় ফর্মের তুঙ্গে থাকা এই ইংলিশ খেলোয়াড়দের। দেশে ফিরে অবশ্য পাকিস্তানের বিপক্ষে দলের জয়ে বাটলার রেখেছেন বিশেষ ভূমিকা।

ads

তবে সাবেক ইংলিশ ক্রিকেটার মাইকেল ভনের মতে তাঁরা দেশে না এসে আইপিএলের বাকি ম্যাচগুলো খেললেই ভালো হত। অর্থাৎ ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের, এই খেলোয়াড়দের ফিরিয়ে আনার সিদ্ধান্তকে অসম্মতি জানিয়েছেন ভন।

ভনের মতে, ইংলিশ খেলোয়াড়রা আইপিএলের বাকি ম্যাচ খেলে আসলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিটা বেশ ভালোভাবেই নিতে পারতেন। আইপিএলের প্লে অফ আর পরবর্তী ম্যাচগুলো বাটলার- সল্টদের বিশেষভাবে সাহায্য করতো বিশ্বকাপের জন্য।

তবে ভনের এই বিবৃতিতে চটেছেন পাকিস্তানের সাংবাদিক ফরিদ খান। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে বলেন, ‘মাইকেল ভন পাকিস্তানি বোলারদের অপমানিত করছেন। এটি সত্যিই দুঃখজনক। মাইকেল ভন, পাকিস্তান বিশ্বকাপ জিতলে কি আপনি পাকিস্তানি ভক্তদের কাছে ক্ষমা চাইবেন?’

একটি মাত্র শব্দ দিয়ে জবাব দেন ইংল্যান্ডের সাবেক এই ক্রিকেটার। আর সেটা হলো, ‘না।’

চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিরজের প্রথম ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হলেও, দ্বিতীয় ম্যাচে ২৩ রানের জয় পায় ইংল্যান্ড। তাইতো এখন দেখার বিষয় পরবর্তী ম্যাচগুলোতে আইপিএল ফেরত ইংলিশ খেলোয়াড় আর পাকিস্তানের বোলাররা কেমন করেন। সেই উত্তেজনাকর ম্যাচের অপেক্ষাতেই আছেন পাকিস্তান-ইংল্যান্ডের ক্রিকেট প্রেমীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link