More

Social Media

Light
Dark

হায়দ্রাবাদের হাল ধরলেন হেনরিখ ক্লাসেন

রাজস্থান রয়্যালসের বোলারদের তোপে যখন সব ব্যাটার নাস্তানাবুদ, তখনই সানরাইজার্স হায়দ্রাবাদের হাল ধরেন হেনরিখ ক্লাসেন। দেখে শুনে খেলে দলের জন্য দাঁড় করালেন নিরাপদ লক্ষ্য।

চেন্নাইয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখী হয় সানরাইজার্স হায়দ্রাবাদ এবং রাজস্থান রয়্যালস। টসে জিতে হায়দ্রাবাদকে ব্যাটিংয়ে পাঠায় রাজস্থানের দলপতি সাঞ্জু স্যামসন। তবে রান বৃদ্ধির সাথে সাথে নিয়মিত উইকেট হারাতে থাকে হায়দ্রাবাদ।

এক ওভারেই দুই বার আঘাত হানে ট্রেন্ট বোল্ট। আর তখনি দুর্বল হয়ে পড়ে হায়দ্রাবাদের ব্যাটিং। আবার আভেশ খানও হ্যাট্রিকের সুযোগ তৈরি করলে হায়দ্রাবাদের ব্যাটিং লাইন আপ ধ্বসে পড়ে।

ads

তবে ২২ গজের এক প্রান্ত ঠিকই আগলে রাখেন হেনরিখ ক্লাসেন। দক্ষিণ আফ্রিকার এই উইকেটরক্ষক-ব্যাটার ৩৪ বলে ১৪৭.০৬ স্ট্রাইক রেটে করেন ৫০ রান। তার এই ইনিংসে কোনো চারের মার ছিল না, শুধুমাত্র ৪ টি ছক্কাতেই সাজিয়েছেন তাঁর এই ইনিংস।

এবারের আসরে এটি তাঁর দ্বিতীয় অর্ধশতক। অবশ্য অর্ধশতক করার পরেই সন্দীপ শর্মার বলে আকস্মিকভাবে বোল্ড হতে হয় তাঁকে। তবে যাওয়ার আগে তাঁর কাজটা ঠিকই পালন করে যান ক্লাসেন। ক্লাসেনের ব্যাটে ভর করেই ১৭৬ রানের লক্ষ্য দাঁড় করায় হায়দ্রাবাদ।

এবারের আইপিএলে ক্লাসেনের ব্যাট থেকে আহামরি কোনো ইনিংস না দেখা গেলেও, তাঁর স্ট্রাইক রেট ছিল সব সময় ছিল সন্তোষজনক। প্রতি ম্যাচেই বিধ্বংসীরূপে আবির্ভূত হয়েছেন এই ডান হাতি ব্যাটার।

গুরুত্বপূর্ণ ম্যাচে ক্লাসেন দিলেন বিচক্ষণতার পরিচয়। বাঁচা-মরার লড়াইয়ে হায়দ্রাবাদের হয়ে তিনি রাখলেন বিশেষ ভূমিকা। তাই তো আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপেও ক্লাসেনের ব্যাট থেকে চমৎকার সব ইনিংস দেখার অপেক্ষায় তাঁর সমর্থকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link