More

Social Media

Light
Dark

‘অতিরিক্ত উদযাপন’ই ব্যাঙ্গালুরুর ব্যর্থতার কারণ

যতটা আনন্দ নিয়ে প্লে অফে উঠেছিল, ঠিক ততটা দু:খ নিয়েই প্লে অফে হারের স্বাদ পেতে হয় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে। তাইতো ব্যাঙ্গালুরুর উদ্দশ্যে ভারতের সাবেক কিংবদন্তি ক্রিকেটার কৃষ্ণমাচারী  শ্রীকান্ত দিলেন কঠোর উপদেশ।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) প্লে অফ নিশ্চিতকরণের ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে বেশ আগ্রাসী মনোবভাব নিয়ে মাঠে নামে ব্যাঙ্গালুরু। তাঁরা  ২৭ রানের জয়ও পায় সেই ম্যাচে। আর তারপরেই শুর হয় তাঁদের বাঁধ ভাঙা উল্লাস। যাকে অতিরিক্ত হিসেবেই মনে করছেন ভারতের এই সাবেক কিংবদন্তী ক্রিকেটার। সফলতা উদযাপনে শান্ত থাকার পরামর্শ দিয়েছেন তিনি।

ads

এই  বিষয়ে তিনি তাঁর ইউটিউব চ্যানেলে বলেন, ‘জীবনে যখন আপনি ভাল করছেন, তখন আপনার মুখ বন্ধ রাখুন এবং আপনার কাজ চালিয়ে যান। আপনি যখন কিছু করছেন তা নিয়ে বেশি মাতামাতি করলে আপনি সেই কাজটি করতে পারবেন না। তারা অপ্রয়োজনীয় ভিডিও পোস্ট করছিল এবং খুব বেশি দেখাচ্ছিল (চেন্নাইয়ের বিরুদ্ধে জয়ের পরে)। সেজন্যেই এমন অবস্থা হয়েছ। তাই ক্রিকেটে আপনার মুখ বন্ধ করে খেলতে হবে।’

ব্যাঙ্গালুরুর অতিরিক্ত উদযাপনের কথা উল্লেখ করে তিনি মুম্বাই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংসের উদযাপনের কথা স্মরণ করেন। তিনি বলেন, ‘আপনি যদি ভাল খেলেন, তাহলে আপনাকে অভিনন্দন। আর আপনি যদি খারাপ খেলেন, তবে সমালোচনা নিন। তবে প্লে অফের জন্য যোগ্যতা অর্জনের জন্য কখনই মুখ খুলে আগ্রাসন দেখানো উচিত নয়। চেন্নাই এবং মুম্বাইও পাঁচবার করে শিরোপা জিতেছে। তবে তাঁদের উদযাপন সীমার মধ্যে ছিল।’

ফাফ ডু প্লেসিসের দল পরপর ছয় ম্যাচে জেতার পর প্লে অফে যাওয়ার যোগ্যতা অর্জন করে। আর সেই যোগ্যতা অর্জনের সাথে সাথেই রাজস্থান রয়্যালসের বিপক্ষে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যায় তাঁরা। অনেকটা অতিরিক্ত আনন্দই তাঁদের দু:খের কারণে পরিণত হলো। টানা সতেরো বারের মত শিরোপা শূণ্য হাতেই ঘরে ফিরতে হলো বিরাট কোহলি- গ্লেন ম্যাক্সওয়েলদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link