More

Social Media

Light
Dark

পাকিস্তানের ওপেনারের খোঁজ, দ্য থ্রি ওয়ে ফাইট!

টি-টোয়েন্টি বিশ্বকাপের আর খুব একটা বাকি নেই, সপ্তাহ দুয়েক পরেই শুরু হবে আকাঙ্খিত ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ। তবে টুর্নামেন্টের কাছাকাছি এসেও ওপেনিং জুটি ঠিক করতে পারেনি পাকিস্তান। বিশ্ব মঞ্চে কোন দুই ব্যাটার ইনিংসের উদ্বোধন করবেন সেই সিদ্ধান্ত নিয়ে ধোঁয়াশা রয়েছে দলটির ড্রেসিরুমে। মূলত সায়িম আইয়ুবের অফ ফর্মের কারণেই এমন এলোমেলো পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

তবে এখান থেকে উত্তরণের পথ বাতলে দিয়েছেন দেশটির সাবেক ক্রিকেটার মিসবাহ উল হক। যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত বিশ্বকাপে পাকিস্তানের উদ্বোধনী জুটি কেমন হবে সেটা নিয়ে গুরুত্বপূর্ণ মতামত দিয়েছেন তিনি। তাঁর মতে অবশ্য, ডানহাতি-বামহাতি কম্বিনেশন ঠিক রেখেই সিদ্ধান্ত নেয়া উচিত।

একই সাথে তরুণ সায়িমকে এখনি বাদ না দিয়ে বরং সময় দেয়ার পক্ষে অবস্থান করছেন এই তারকা ব্যাটার। সেজন্য প্রয়োজন হলে ওপেনিং জুটির অন্যপ্রান্তে বদল আনতেও সমস্যা নেই তাঁর।

ads

তিনি বলেন, ‘আমি মনে করি যে, ডান-বাম কম্বিনেশন রাখা হলে সেটা দলের জন্য সেরা ওপেনিং জুটি হবে। এখন সায়িম আইয়ুবকে খেলানো হচ্ছে; কিন্তু সে এই মুহূর্তে পারফরম করতে পারছে না। আমার বিশ্বাস, এক প্রান্তে সায়িম এবং অন্য প্রান্তে বাবর বা রিজওয়ানকে রাখা হলে তাঁরা একে অপরের পরিপূরক হতে পারে।’

সবশেষ আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে অবশ্য সায়িম আর রিজওয়ানকে ওপেনার হিসেবে ব্যবহার করেছিল পাকিস্তানের টিম ম্যানেজম্যান্ট। তাঁরা খুব ভাল না করলেও পরিকল্পনা ব্যর্থ হয়েছে তা বলার সুযোগ নেই। কেননা রিজওয়ান দুইটি পঞ্চাশোর্ধ ইনিংস খেলেছেন আর সায়িম এক ম্যাচে রান পেয়েছিলেন।

এখন দেখার বিষয়, বিশ্বকাপে বাবর আজমের দল কি করে। ছয় জুন স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচ দিয়ে তাঁদের বিশ্বকাপ মিশন শুরু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link