More

Social Media

Light
Dark

আফগান দর্শকের রোষানলে শাহীন আফ্রিদি!

পাকিস্তানের বিপক্ষে আয়ারল্যান্ড মাঠে নামার আগে যা কেউই কল্পনা করেনি সেটিই ঘটেছিল তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে। বিশ্বকে চমকে দিয়ে পাঁচ উইকেটের স্মরণীয় এক জয় পেয়েছিল আইরিশরা।

যদিও, অঘটনের গল্পকে পিছনে ফেলে পরের ম্যাচেই ঘুরে দাঁড়িয়েছে বাবর আজমের দল। মোহাম্মদ রিজওয়ান ও ফখর জামানের অনবদ্য ইনিংসে ভর করে সাত উইকেটে জিতেছে তাঁরা।

অবশ্য ম্যাচের ফলাফলের পাশাপাশি আলোচনায় উঠে এসেছে অপ্রত্যাশিত এক ঘটনা। এক্স (টুইটার) সহ বিভিন্ন সামাজিক মাধ্যমে একটি ভিডিও ক্লিপ ছড়িয়ে পড়েছে যেখানে দেখা যায়, শাহীন শাহ আফ্রিদির সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে পড়েছেন এক সমর্থক।

ads

ম্যাচের তখন মাত্র শুরু, ড্রেসিংরুম থেকে তখন মাঠের দিকে যাচ্ছিলেন পাক পেসার। সেসময় গ্যালারি থেকে তাঁকে উদ্দেশ্য করে খুবই বাজে কথা বলেন একজন দর্শক। স্বাভাবিকভাবেই এমন ব্যক্তিগত আক্রমন মেনে নিতে পারেননি তিনি; নিজে প্রতিবাদ করার পাশাপাশি নিরাপত্তাকর্মীকে সঙ্গে সঙ্গে জানিয়েছেন এ ব্যাপারে।

এরপর সেই অভিযুক্ত দর্শককে গ্যালারি থেকে বের করে দেয়া হয়। পরবর্তীতে জানা গিয়েছেিল যে সে-ই ব্যক্তি আয়ারল্যান্ড বা পাকিস্তান কোন দেশেরই নয়, আসলে আফগানিস্তানের নাগরিক। যাহোক, বিব্রতকর সেই মুহুর্ত কাটিয়ে খেলায় ঠিকই জয়ের স্বাদ পেয়েছিলেন শাহীন।

এর মধ্য দিয়ে মর্যাদার এক রেকর্ডও গড়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। এখন পর্যন্ত টি-টোয়েন্টির ইতিহাসে আর কোন অধিনায়কই তাঁর চেয়ে বেশি ম্যাচ জিততে পারেনি। সব মিলিয়ে ৪৫ ম্যাচে শেষ হাসি হেসেছেন তিনি, এর আগে সর্বোচ্চ ম্যাচ জয়ের তালিকায় শীর্ষে ছিলেন উগান্ডার ব্রায়ান মাসাবা।

তবে এসব রেকর্ড নয়, বাবরের মন জুড়ে রয়েছে সিরিজ জয়ের ভাবনা। শিরোপা নির্ধারনী ম্যাচে ডাবলিনে মুখোমুখি হবে দুই দল। আপাতত সেই ম্যাচের দিকেই নজর রাখছে ক্রিকেটপ্রেমীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link