More

Social Media

Light
Dark

বিচ্ছেদের বিরহে আরও ‘শক্তিশালী’ সানিয়া

তারকাদের জীবনে অতি পরিচিত একটি বিষয় ‘বিচ্ছেদ’। এই বিচ্ছেদের কারণে অনেকেই বেছে নেন আত্মহননের পথ। আবার অনেকে এই বিচ্ছেদকেই বানিয়ে নেন আগামীতে চলার শক্তি। ঠিক যেমনটা করেছেন সানিয়া মির্জা।

এক দশকের বেশি সময় একসাথে থাকার পর বিচ্ছেদের সিদ্ধান্ত নেয় শোয়েব মালিক-সানিয়া মির্জা। তবে পাকিস্তানের এই ক্রিকেটারের সাথে বিচ্ছেদের সেই বেদনা বাঁধা হয়ে দাঁড়ায়নি সানিয়ার জিবনে। বেদনাকে শক্তিতে পরিণত করেছেন তিনি।

ভারতের সাবেক এই টেনিস তারকা সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সক্রিয়। তাঁর ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট ঘাটলেই তাঁর জিবন সম্পর্কে সহজেই জানতে পারবে যে কেউ। একজন তারকা এবং ফ্যাশনিস্তার হওয়ার পাশাপাশি তিনি একজন ধর্ম ভীরু নারীও বটে। ৩৭ বছর বয়সী এই টেনিস তারকা সম্প্রতি তাঁর ইন্সটাগ্রামে একটি উক্তি পোস্ট করেন।

ads

সেখানে তিনি সৃষ্টিকর্তার উপর ভরসা রেখে হতাশা ও ভয়কে কাটিয়ে উঠার আহ্বান করেন। তিনি সেই পোস্টে লিখেন, ‘ভবিষ্যতের জন্য হতাশাকে বহন করো না। কেননা সবকিছু আল্লাহর হাতে।’

এটি শুধু মাত্র সৃষ্টিকর্তার উপর আস্থা রাখার বিষয়ই নয়। বরং এটি  নিজের প্রশান্তি এবং আত্মবিশ্বাস বাড়াতেও সাহায্য করে। তিনি সেই উক্তির মাধ্যমে তাঁর ভক্তদের উৎসাহিত করেন অনেকটা এভাবে, সৃষ্টিকর্তা হলো সর্বশক্তিমান। তিনি চাইলেই সব কিছু সমাধান করে দিতে পারেন। হতাশাকে ভয় পাওয়া যাবে না।

সারা বিশ্বেই সানিয়া মির্জার অসংখ্য ভক্ত রয়েছে, বিশেষ করে ভারত এবং পাকিস্তানে। লক্ষ লক্ষ ভক্তদের অনুপ্রেরণার উৎস ভারতের এই তারকা। কেননা, তিনি বেশ সাবলীল ভাবেই বিচ্ছেদ পরবর্তী চাপ কাটিয়ে উঠেন। যা সত্যিই অনুপ্রেরণাদায়ক। শোয়েব মালিক আবারো বিয়ের পিঁড়িতে বসেছেন সানা জাভেদের সাথে। তবে সানিয়া মির্জার সাথেই বসবাস করছে তাঁদের একমাত্র সন্তান ইজহান মির্জা মালিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link