More

Social Media

Light
Dark

মুস্তাফিজের কাছে সবার আগে দেশ

ইন্ডিয়ান প্রিমিয়াম লিগের (আইপিএল) ১৪ তম আসরে বাংলাদেশিদের মধ্যে দল পেয়েছেন কেবল সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। দল পাওয়ার পরই আইপিএল খেলার জন্য শ্রীলঙ্কা সিরিজ থেকে ছুটি নিয়েছেন সাকিব তবে এখনো চূড়ান্ত সিদ্বান্ত নেননি মুস্তাফিজ। এই পেসার জানিয়েছেন তাঁর কাছে সবার আগে প্রাধান্য পাবে দেশ।

আগামী এপ্রিলে দুটি টেস্ট খেলতে শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ। সূচি চূড়ান্ত না হলেও ঐ সময়ই মাঠে গড়াবে আইপিএলের এবারের আসর। জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট খেলার জন্য ইতোমধ্যে ছুটি নিয়েছেন সাকিব আল হাসান। তবে, মুস্তাফিজুর রহমান তাঁর ভাগ্য ছেড়ে দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) হাতে।

এই পেসার জানিয়েছেন শ্রীলঙ্কা সফরের স্কোয়াডে থাকলে দেশকেই প্রাধান্য দিবেন তিনি। আর তাকে স্কোয়াডে রাখা না হলে বিসিবি যদি অনুমতি দেয় তবেই আইপিএল খেলতে যাবেন তিনি।

ads

মিরপুর অ্যাকাডেমি মাঠে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে মুস্তাফিজ বলেন, ‘আমার কাছে সবার আগে প্রাধান্য পাবে দেশ। শ্রীলঙ্কা সফরে টেস্ট স্কোয়াডে থাকলে আমি আইপিএল খেলতে যাবো না। তবে যদি দলে না থাকি বিসিবি অনুমতি দিলে রাজস্থানের হয়ে খেলবো।’

শ্রীলঙ্কা সিরিজ থেকে ছুটি নেওয়ার পরই সমালোচনার মুখে পড়েছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। এমনকি বোর্ড সভাপতি পর্যন্ত জানিয়েছেন তাদের মন খারাপ। তাই সাকিবের পথে না হেটে গতকাল বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সাথে দেখা করেছেন মুস্তাফিজ।

বোর্ড সভাপতির কাছে এই পেসার জানতে চেয়েছিলেন তিনি আইপিএলে যাবেন কিনা। পাপন নিজেদের অবস্থান পরিস্কার করে সরাসরি জানিয়েছেন এখানে বোর্ডের কিছুই করার নেই; যেতে চাইলে বোর্ড আটকাবে না। সিদ্বান্ত নিতে হবে মুস্তাফিজকেই।

এ প্রসঙ্গে পাপন বলেছিলেন, ‘মুস্তাফিজ আজকে এসেছিল আমার কাছে দেখা করতে। সে আইপিএলের ব্যাপারে সে যাবে কি না জানতে চায়। আমি বলেছি দেখো এখানে আমার কিছুই বলার নাই তুমি যদি খেলতে না চাও বা ওইখানে যেতে চাও তাহলে আমাদের একটা চিঠি দিও। তখন আমরা তোমাকে আটকাবো না।’

গত বৃহস্পতিবার চেন্নাইয়ে অনুষ্ঠিত হয় আইপিএলের ১৪তম আসরের নিলাম। নিলাম থেকে ৩ কোটি ২০ লাখ রুপিতে সাকিব আল হাসানকে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। এর আগেও করকাতার হয়ে খেলেছেন সাকিব। আর মুস্তাফিজুর রহমানকে ১ কোটি রুপি ভিত্তিমূল্যে দলে ভিড়িয়েছে রাজস্থান রয়্যালস।

সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দলেও ছিলেন মুস্তাফিজ। সেখানে প্রথম টেস্ট খেললেও দ্বিতীয় টেস্টের দলে তিনি ছিলেন না। তবে, সব কিছু ঠিকঠাক থাকলে তিনি শ্রীলঙ্কা সফরের দলেও খেলবেন।

মুস্তাফিজ এর আগে দু’টি মৌসুম খেলেছেন আইপিএলে। এর মধ্যে প্রথম আসরে ছিলেন সানরাইজার্স হায়দ্রাবাদ দলে। পরের আসরেও ছিলেন এই দলে। আর একটি আসর খেলেছেন মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে। আইপিএলের সর্বশেষ আসরেও শেষ মূহূর্তে বিকল্প হিসেবে কয়েকটা দল তাঁকে ভেবেছিল, তবে সেবার বিসিবির কাছ থেকে অনাপত্তিপত্র পাননি মুস্তাফিজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link