More

Social Media

Light
Dark

বোর্ডের অবহেলায় পাক পেসারের গুরুতর ইনজুরি

দায়িত্বে অবহেলার অভিযোগের তীর এখন পাকিস্তান ক্রিকেট বোর্ডের দিকে। মূলত পেসার ইহসানুল্লাহর ইনজুরি নিয়ে হেয়ালি করেছে পিসিবি। আর সে মাশুল এখনও দিতে হচ্ছে উদীয়মান এই পেসারকে। বেশ জোরালো এক গুঞ্জন রয়েছে যে পিসিবির মেডিকেল টিমের গাফিলতির কারণে ইহসানুল্লাহর ইনজুরি পরিস্থিতি আরও খারাপ হয়েছে সময়ের সাথে সাথে।

পেসারদের চারণভূমি বলা চলে পাকিস্তানকে। প্রতি মহূর্তেই তুখোড় সব পেসারদের উৎপত্তি ঘটে সেখানটায়। সেই ধারায় উত্থান  ঘটে ইহসানুল্লাহর। পাকিস্তান সুপার লিগে নিজেকে মেলে ধরবার সুযোগ যথাযথভাবেই কাজে লাগান ডানহাতি এই পেসার। তার ফল হিসেবে জাতীয় দলের দরজা খুলে যায় তার জন্যে।

তবে সে দরজা বেজায় অপয়া হিসেবেই যেন হাজির হয়েছে তার জন্যে। প্রায় বছর খানেক ধরে তিনি রয়েছেন মাঠের বাইরে। নিউজিল্যান্ডের বিপক্ষে ২০২৩ সালে সিরিজ খেলেছিল পাকিস্তান। সেই সিরিজের দলে ছিলেন ইহসানুল্লাহ। তখন থেকেই তার হাতের কনুইতে ছিল অস্বস্তি।

ads

পাকিস্তান ক্রিকেট বোর্ডের মেডিকেল দল সে ইনজুরি নিয়ে খুব একটা মাথা ঘামায়নি। এমনকি তারা পুনর্বাসন প্রক্রিয়ার জন্যে ইহসানুল্লাহকে ওয়েট লিফটিং জিম থেকে বিরত থাকার পরামর্শ দেয়নি। তাতে করে চোট হয়েছে আরও গুরতর। লম্বা সময়ের সঙ্গী বনে গেছে তা।

সেই ইনজুরির কারণে ২০২৪ সালের পাকিস্তান সুপার লিগ খেলতে পারেননি ইহসানুল্লাহ। মুলতান সুলতানের হয়ে এবারের আসরেও মাঠে নামার কথা ছিল তার। তবে ইনজুরি বাঁধায় তিনি আর খেলতে পারেননি টুর্নামেন্ট। তার দল অবশ্য পিএসএল শেষ করেছে রানার্সআপ হয়ে।

তাইতো মুলতান সুলতান ফ্রাঞ্চাইজি মালিক বেজায় ক্ষিপ্ত পিসিবির উপর। কেননা তাদের দলের অন্যতম সেরা অস্ত্রকে ছাড়াই যে তাদেরকে নামতে হয়েছে মাঠে। নতুবা শিরোপা উল্লাসও হয়ত তারা করতে পারত শেষ অবধি। তাইতো পিসিবি-কে দোষারোপ করেছে মুলতান সুলতান কর্তৃপক্ষ। তাছাড়া ফ্রাঞ্চাইজিটির পক্ষ থেকে একটা বড় অংশ ব্যয় করা হয়েছে ইহসানুল্লাহর চিকিৎসায়।

তবুও প্রতিকার পাওয়া যায়নি এখন অবধি। তাইতো যুক্তরাজ্যে যাচ্ছেন ইহসানুল্লাহ। পাকিস্তান ক্রিকেট বোর্ড ও মুলতান ফ্রাঞ্চাইজির যৌথ অর্থায়নে ইহসানুল্লাহ যাচ্ছেন ইংল্যান্ডে। সেখানে তিনি চিকিৎসা করাবেন অর্থপেঠিক ডাক্তার অ্যাডাম ওয়াটসের তত্ত্বাবধায়ানে।

ইহসানুল্লাহ মূলত নিজের এই দীর্ঘ মেয়াদি ইনজুরিতে হাপিয়ে উঠেছেন। তিনি তার কনুইয়ের অস্বস্তি থেকে মুক্তি চান। তিনি ফিট হতে চান দ্রুততম সময়ে। এরপর সার্ভিস দিতে চান মুলতান সুলতান ও পাকিস্তান জাতীয় ক্রিকেট দলকে। সে লক্ষ্যেই তিনি ইংল্যান্ডের চিকিৎসা করাতে চলেছেন অতি দ্রুতই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link