More

Social Media

Light
Dark

স্ট্রাইক রেট নিয়ে সমালোচনা মানতে পারেন না বাবর

টি-টোয়েন্টিতে ধারাবাহিক রান করা সত্ত্বেও স্ট্রাইক রে যাদের যাদের সমালোচনার মুখে পড়তে তাঁদের একজন বাবর আজম। সেঞ্চুরি করেন কিংবা হাফসেঞ্চুরি, ঘুরেফিরে স্ট্রাইক রেটের জন্য সমালোচকদের তোপের মুখে পড়েন তিনি। যদিও নিজের সামর্থ্যে বিশ্বাস রাখতে চান, বাইরের কথায় খেলার ধরন পরিবর্তন করতে মোটেই আগ্রহী নন তিনি।

পেশওয়ার জালমির পডকাস্ট অনুষ্ঠানে উপস্থিত হয়ে এসবই জানিয়েছেন দলটির অধিনায়ক। তিনি বলেন, ‘দেখুন, স্ট্রাইক রেট, ইনিংস গড়া বা ম্যাচ জেতা আলাদা বিষয়। কিন্তু যখন আপনি ম্যাচ জিততে চান তখন বাকি দুই দিকেরই সাহায্য প্রয়োজন হয়। আমি আমার ক্রিকেটীয় দক্ষতা সম্পর্কে পুরোপুরি সচেতন, উইকেটে গিয়ে আমাকে কী করতে হবে তা ভালভাবে জানি। তাছাড়া গুরুত্বপূর্ণ বিষয় হল পরিস্থিতি; যদি দরকার হয়, আমি হাত খুলে খেলব।’

এই ডানহাতি আরো বলেন, ‘স্ট্রাইক রেটের বিতর্ক একটা বিভ্রান্তিকর ব্যাপার। যখন ১৫০ এ ব্যাট করি তখন সমালোচকরা চায় ১৭০। আবার আমি যদি ১৭০ এ খেলি, তারা ২০০ দেখতে চাইবে। আমি মনে করি, প্রতিটি খেলোয়াড়ের নিজস্ব স্টাইল রয়েছে তাই তুলনা করা থেকে বিরত থাকি।’

ads

আলোচিত এই পডকাস্টে তাঁকে নাসিম শাহ বনাম জাসপ্রিত বুমরাহর মধ্যে একজনকে বেছে নিতে বলা হয়েছে। তিনি অবশ্য স্বদেশীকেই বেছে নিয়েছে; তাঁর বিশ্বাস, ইনজুরি থেকে ফিরে আসার দৃঢ়চেতা মনোভাব আর ব্যতিক্রমী বোলিং দক্ষতা নাসিমকে আলাদা করেছে।

এছাড়া বিরাট কোহলি এবং প্যাট কামিন্সকে নিয়েও কথা বলেছেন পাক তারকা। ক্রিকেট বিশ্বের দুই সেরা ক্রিকেটারের প্রতি নিজের মুগ্ধতা প্রকাশ করেছেন তিনি।

২০২৩ ওয়ানডে বিশ্বকাপে কোহলির সঙ্গে গল্প কথার কথা মনে করিয়ে দিয়ে পাকিস্তানের সাদা বলের অধিনায়ক জানান, এমন মানের খেলোয়াড়দের সঙ্গে ক্রিকেট নিয়ে আলোচনা করতে তাঁর দারুণ লাগে। অন্যদিকে কামিন্সের মুখোমুখি হওয়া সবচেয়ে চ্যালেঞ্জিং বলে অকপটে স্বীকার করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link