More

Social Media

Light
Dark

গিল আরেকটু বেশিক্ষণ খেললেই জয়ের সাথে হত মিল!

‘ক্যাপ্টেন লিডিং ফ্রম দ্যা ফ্রন্ট’-  গুজরাট টাইটান্সের সর্বশেষ ম্যাচে ইংরেজি এই প্রবাদের প্রমাণ দিলেন শুভমান গিল। যদিও তা যথেষ্ট ছিল না। তবুও যতক্ষণ স্ট্রাইকে ছিলেন ততক্ষণ মারমুখী ব্যাটিংই করে গিয়েছেন ভারতের এই ব্যাটার।

চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে পাঞ্জাব কিংসের মুখোমুখি হয় গুজরাট টাইটান্স। অধিনায়ক গিলের ব্যাটে ভর করে ২০০ রানের লক্ষ্য দাঁড় করায় গুজরাট।

৪৮ বলে ৬টি চার এবং ৪টি ছয়ে ১৮৫.৪২ স্ট্রাইক রেটে ৮৯ রান করেন ভারতীয় এই ব্যাটার। তবে শশাঙ্ক সিংয়ের দানবীয় ব্যাটিং তান্ডবে জয় ছিনিয়ে আনে পাঞ্জাব কিংস। তিনি ২৯ বলে ২১০.৩৪ স্ট্রাইক রেটে করেন ৬১ রান। গিলের সমান সংখ্যক ৬টি চার এবং ৪টি ছয়ের মার ছিল তাঁর ইনিংসেও।

ads

সাবেক  ইংলিশ ক্রিকেটার স্টুয়ার্ট ব্রড মনে করেন, শুভমান গিল যদি ৪৮ বলের বেশি খেলতে পারতেন তবে ম্যাচের ফলাফল ভিন্ন কিছু হতে পারতো।

ব্রড বলেন, ‘সে (গিল) দারুণ কিছু শট খেলেছে। যাকে বলে ক্লাসিক্যাল ক্রিকেট শট। তবে আমি মনে করি তাঁরা ম্যাচটি জিততে পারতো। যদি গিল ৬০ বলের কাছাকাছি খেলতো তাহলে গুজরাটের বোর্ডে আরো কিছু রান যোগ হত। সে স্ট্রাইকে আসার সুযোগ কমই পেয়েছে। বিশেষ করে, পাওয়ার প্লেতে এবং ম্যাচের শেষের ওভারগুলোতে।’

ব্রড মনে করেন গত তিন ম্যাচে ফর্মে না থাকা গিলের জন্য এই ইনিংটি কার্যকরী ভূমিকা রেখেছে। গিলের বিচক্ষণ নেতৃত্বের জন্য ব্রড তাঁর প্রশংসা করে বলেন, ‘যদিও সে (গিল) ১০০ রান করতে পারেনি। তবে দলের প্রয়োজনে ভাল একটা লক্ষ্য মাত্রা দাঁড় করতে সহায়তা করেছে। যা সত্যিই প্রশংসনীয়।’

এই ম্যাচে জয়ের পর পাঞ্জাব কিংস পয়েন্টস টেবিলের পাঁচ নাম্বারে অবস্থান করছে। অপর দিকে, সমান সংখ্যক ম্যাচে, সমান সংখ্যক জয় এবং পরাজয়ে টেবিলের ছয়ে অবস্থান করছে শুভমান গিলের দল। তাঁরা পাঞ্জাব কিংসের থেকে নেট রান রেটে পিছিয়ে আছে ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link