More

Social Media

Light
Dark

বিবাদ-হারের পরও মুম্বাইয়ের সুখের সংসার

হার্দিক পান্ডিয়া আর রোহিত শর্মাকে নিয়ে আলোচনা-সমালোচনা যেনো শেষই হচ্ছে না। তবে এর মাঝেই আকাশ মাধওয়াল শোনালেন ভিন্ন কথা। তাঁর মতে দু’জনের কারোরই সমালোচনা প্রাপ্য নয়, দলের প্রয়োজনে উভয়ই এগিয়ে আসেন। এমনকি দলে কোনো দ্বন্দ্ব নেই বলেও উল্লেখ করেন তিনি।

মুম্বাই ইন্ডিয়ান্সের পেস বোলার আকাশ মাধওয়াল। চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মুম্বাইয়ের হয়ে খেলতে পারেননি প্রথম দুই ম্যাচ। তবে তাঁর নেই কোনো আক্ষেপ, নেই কোনো অভিযোগ। তিনি মনে করেন দলের প্রয়োজনেই তাঁকে মাঠে নামানো হয়নি।

এবারের আসরে নিজের প্রথম ম্যাচে রাজস্থান রয়্যালসের বিপক্ষে মাঠে নামেন। চার ওভার হাত ঘুরিয়ে ৫.০০ ইকোনমিতে ২০ রান খরচ করে তুলে নেন তিনটি উইকেট। তবে শেষ পর্যন্ত দলের জন্য জয় ছিনিয়ে আনতে পারেননি তিনি। মুম্বাইয়ের দেয়া মাত্র ১২৬ রানের লক্ষ্য চার ওভার তিন বল আর ছয় উইকেট হাতে রেখেই টপকে যায় রাজস্থান। তাঁরা চার উইকেটের বিনিময়ে করে ১২৭ রান।

ads

দলের ভিতরের অবস্থা সম্পর্কে জানতে চাইলে আকাশ বলেন, ‘দলের পরিবেশ অত্যন্ত চমৎকার। হার্দিক -রোহিত উভয়ই খুবই ভাল। প্র্যাক্টিস ম্যাচে আমি তাঁদের সাথে কথা বলেছি। বুমরাহও (জাসপ্রিত বুমরাহ) ছিল সেখানে। আমাদেরকে পরবর্তি ম্যাচগুলোতে আরো ভাল করতে হবে।’

ব্যাটিং বিপর্যয়ের পর তাঁদের বোলিং পরিকল্পনায় পরিবর্তন আনতে হয়েছিল বলে জানান আকাশ। এমনকি স্ট্র্যাটেজিক টাইম আউটেও তাঁরা পরিকল্পনা করে দ্রুত সময়ের মধ্যে রাজস্থানের টপ অর্ডার থেকে ২-৩ টি উইকেট তুলে নেয়ার। উইকেটের বিষয়ে তিনি বলেন, ‘মাঠের উইকেট পেস বোলারদের জন্য সহায়ক ছিল। তাই আমরা উইকেট টু উইকেট বল করার পরিকল্পনা করি। দলের সব বোলারই তা অনুসরণ করে।’

আইপিএলের গত মৌসুমে আকাশের অভিষেক হয়। সেই মৌসুমে তিনি আট ম্যাচে ১৫.৬৪ গড়ে ১৪ টি উইকেট নিয়েছিলেন। তাঁর সেরা বোলিং ফিগার ৫ রানে ৫ উইকেট। যা তিনি লখনৌ সুপার জায়ান্টসের বিপক্ষে এলিমিনেটর ম্যাচে করেছিলেন।

তিন ম্যাচে তিন জয় নিয়ে পয়েন্টস টেবিলের শীর্ষে অবস্থান করছে রাজস্থান রয়্যালস। তবে মুম্বাই ইন্ডিয়ান্স ঠিক তাঁর বিপরীত। তিন ম্যাচে তিন পরাজয় নিয়ে টেবিলের তলানিতে ঠাই করে নিয়েছে হার্দিক পান্ডিয়ার দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link