More

Social Media

Light
Dark

শাহীনের বিরুদ্ধে বাবরের প্রতিশোধ!

সময়টা এখন বাবর আজমের। অধিনায়কত্বের দায়িত্ব গ্রহণের মাধ্যমে শাহীন আফ্রিদির বিরুদ্ধে প্রতিশোধই নিলেন তিনি। এমন একটা গুঞ্জন আছে। আর সেই গুঞ্জনের পক্ষেই মত দিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক রশিদ লতিফ।

সম্প্রতি শাহীন আফ্রিদির পরিবর্তে টি-টোয়েন্টিতে পাকিস্তানের অধিনায়ক করা হয় বাবর আজমকে। তিনি এর আগেও পাকিস্তানের নেতৃত্ব দিয়েছেন। তবে বিশ্বকাপে হতাশাজনক ফলাফলের কারণে দায়িত্ব থেকে সরে এসেছিলেন।

তাঁর পরিবর্তে টেস্টে শান মাসুদ আর টি-টোয়েন্টিতে অধিনায়কত্বের দায়িত্ব দেয়া হয় শাহীন আফ্রিদিকে। নিউজিল্যান্ডের বিপক্ষে শাহীনের নেতৃত্বে সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজে হতাশার মুখ দেখে পাকিস্তান।

ads

তাই পাকিস্তান ক্রিকেট বোর্ড আবারো নড়ে চড়ে বসেছে। কেননা, জুনে হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। পাকিস্তানের প্রয়োজন একজন নির্ভরযোগ্য অধিনায়কের। একাধিক বৈঠকের পর সিদ্ধান্ত নেয়া হয় শাহীনের পরিবর্তে বাবরকে আবারো অধিনায়ক করা হবে।

পাকিস্তানের অধিনায়ক প্রসঙ্গে রশিদ লতিফ বলেন, ‘আফগানিস্তানের বিপক্ষে সিরিজ হেরে যাওয়ার পর শাদাব খান একটি চমৎকার বিবৃতি দেন। সে বলে, বাবর আজম আর মোহাম্মদ  রিজওয়ান ছাড়া দল পূর্ণতা পায় না। তাঁর মানে আমি অধিনায়ক নই। শাহীন যখন বাবরকে দল থেকে বাদ দেয় তখন আমি এমনটাই আশা করেছিলাম। শাহীন যদি সেদিন এই সিদ্ধান্ত না নিতেন, তাহলে তাঁকে আজ এই অবস্থায় পড়তে হত না। যতই বন্ধুত্ব থাকুক না কেন, বাবর শাহীনের বিরুদ্ধে সেই প্রতিশোধটাই নিয়েছে।’

শাহীনের সাথে অন্যায় হয়েছে বলে মনে করেন রশিদ লতিফ। তিনি বলেন, ‘শাহীনের সাথে অন্যায় আচরণ করা হয়েছে। যেমনটা করা হয়েছিল বাবরের সাথেও। যদি তাঁরা আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ না জিততে পারে, তবে দলের মাঝে ভাঙন দেখা দিতে পারে। ভারতের বিপক্ষে জয় পাওয়া অত্যন্ত জরুরী। ভারত- পাকিস্তান ম্যাচ নব্বই দশকের কথা স্মরণ করিয়ে দেয়।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link