More

Social Media

Light
Dark

কোহলিকে আউট করতে পারবে? পারব স্যার!

কে না চায় বিরাট কোহলির উইকেট পেতে? আর নিজের প্রথম উইকেটটাই যদি হয় কোহলি, তাহলে তো সোনায় সোহাগা! এমন ভাবে শুরু করতে কে না চায়!

যেন – মেঘ না চাইতেই বৃষ্টি। বাস্তবে সেই সৌভাগ্যবান মানুষটি হলেন মানিমারান সিদ্ধার্থ। বিরাট কোহলিকে নিজের প্রথম শিকারে পরিণত করেন লখনৌ সুপার জায়ান্টসের এই স্পিনার। লখনৌ’র হেড কোচ জাস্টিন ল্যাঙ্গারের প্রশংসায় ভাসছেন ভারতীয় এই বোলার। তিনি তো প্রশংসারই দাবিদার। কেননা, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্যারিয়ার শুরুই যে করলেন বিরাট কোহলির উইকেট দিয়ে।

সেদিন এম চিন্নাস্বামী স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর মুখোমুখি হয় লখনৌ সুপার জায়ান্টস। কোহলিকে নিজের প্রথম শিকারে পরিণত করে সিদ্ধার্থ তাঁর উইকেটের খাতা খোলেন। সেই সাথে নিজেকে অন্তর্ভূক্ত করেন বোলারদের বিশেষ এক তালিকায়। যেখানে রয়েছে সেই সব বোলার যারা আইপিএলে নিজের প্রথম উইকেট হিসেবে বিরাট কোহলিকে আউট করেন।

ads

১৬ বলে ১৩৭.৫০ স্ট্রাইক রেটে ২২ রান করে দুর্দান্ত খেলছিলেন বিরাট কোহলি। যেখানে ছিল ২ চারসহ ১ টি ছয়ের মার। তবে হঠাৎই আঘাত হানে সিদ্ধার্থ। তাঁর ধীরগতির একটি বলে সময়মত ব্যাটে সংযোগ ঘটাতে ব্যর্থ হন কোহলি। ক্যাচ তুলে দেন দেবদূত পাদ্দিকালের হাতে। প্রথম উইকেটের পতন ঘটে বেঙ্গলুরুর আর সেই সাথে স্মরণীয় হয় সিদ্ধার্থের অভিষেক উইকেট।

লখনৌ’র সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়। যেখানে দেখা যায় কোচ ল্যাঙ্গার বিরাটের উইকেট নিয়ে কথা বলছিলেন সিদ্ধার্থের সাথে।

তিনি  বলেন, ‘আমি তাঁর (সিদ্ধার্থ) সাথে আগে কখনো কথা বলিনি। তাঁকে আর্ম বল করতে দেখি এবং তাঁকে জিজ্ঞেস করি, সিড, তুমি কি মনে কর আমাদের জন্য বিরাটকে আউট করতে পারবে? সিদ্ধার্থ প্রতি উত্তরে বলেন, হ্যাঁ, স্যার। আর এখন দেখুন সে কি করেছে। সে তাঁর কথা রেখেছে।’

সেসময় ড্রেসিংরুমের সবাই করতালি দিয়ে সিদ্ধার্থকে স্বাগত জানায়।  অশোক ডিন্ডা, আশিষ নেহরা, অ্যালবি মর্কেল, চৈতন্য নান্দা, ডগ ব্রেসওয়েল, জাসপ্রিত বুমরাহ, মিচেল ম্যাক্লেনাঘান, হারপ্রিত ব্রার, ডেওয়াইল্ড ব্রেভিস – সিদ্ধার্থের আগে কোহলির উইকেট দিয়ে ক্যারিয়ার শুরুর কীর্তি ছিল আরও নয় জনের।

ম্যাচে লখনৌ’র দেয়া ১৮২ রানের লক্ষ্য মাত্রা অতিক্রম করতে ব্যর্থ হয় ব্যাঙ্গালুরু। তাঁরা সব উইকেট হারিয়ে মোট ১৫৩ করে। বার বার হোম ম্যাচে পরাজয়ের দু:স্বপ্ন দেখছে ব্যাঙ্গালুরু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link