More

Social Media

Light
Dark

দিন বদলে গেছে, রফিক বদলাননি

ঝড়ো ব্যাটিং আর স্পিন ঘূর্ণিতে প্রতিপক্ষকে ঘায়েল করেছেন অনেক বার। তিনি খেলা ছাড়ার পর দেশের ক্রিকেটে পরিবর্তন হয়েছে অনেক কিছু। তবে পরিবর্তন হননি একজন মোহাম্মদ রফিক। খেলা ছাড়ার এতো দিন পর আবারো সাগরিকায় ব্যাট ও বল হাতে দেখা মিলেছে আগের রফিকের।

বাংলাদেশের সাবেক কিংবদন্তি ক্রিকেটারদের নিয়ে আয়োজিত লিজেন্ডস চ্যাম্পিয়ন্স ট্রফিতে মোহাম্মদ রফিকের অলরাউন্ডার পারফর্মে ভর করে শিরোপা জিতেছে একমি স্টাইকার্স। টুর্নামেন্টে বল হাতে ৮ উইকেট ও ব্যাট হাতে ৭৫ রান করে টুর্নামেন্ট সেরা হয়েছেন মোহাম্মদ রফিক। ফাইনালে ৫ উইকেট শিকার করে হয়েছেন ম্যাচ সেরাও।

শুধু মোহাম্মদ রফিকই নয়; সাগরিকায় টুর্নামেন্ট জুড়েই ব্যাট হাতে ঝড় তুলতে দেখা গেছে জাতীয় দলের সাবেক ওপেনার জাভেদ ওমর বেলিমকেও। জাভেদ ওমর বেলিম ধীরগতির ইনিংস খেলার জন্য ক্যারিয়ার জুড়ে ছিলেন আলোচিত সমালোচিত একটি নাম। তবে ক্রিকেট ছাড়ার এতো দিন পর এসে কক্সবাজারে দেখা মিলছে ভিন্ন এক জাভেদের।

ads

লিজেন্ড’স চ্যাম্পিয়নস ট্রফিতে ২ টা আক্রমণাত্মক অর্ধশতকের সাহায্যে ২৪৫ রান করে টুর্নামেন্ট সেরা ব্যাটসম্যান নির্বাচিত হয়েছেন বেলিম। ৮ উইকেট শিকার করে টুর্নামেন্টের সেরা বোলার হয়েছেন জেমকন টাইটান্সের আশিক মজুমদার।

ফাইনালে খালেদ মাহমুদ সুজনের এক্সপো রাইডার্সের বিপক্ষে টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ১০ ওভার ১০ বলে ৮ উইকেট হারিয়ে ১০৪ রান সংগ্রহ করে খালেদ মাসুদ পাইলটের একমি স্টাইকার্স। দলের পক্ষে সর্বোচ্চ ৪৪ রান করেন এহসানুল হক। এছাড়া মুশফিকুর রহমান করেন অপরাজিত ২৭ রান। এক্সপো রাইডার্সের পক্ষে শাহনাহিয়ান ও ফয়সাল হোসেন ডিকেন্স শিকার করেন ৩ উইকেট।

১০৫ জবাবে ব্যাট করতে নেমে রফিকের ঘূর্ণিতে মাত্র ৭৪ রান করতে সক্ষম হয় এক্সপো রাইডার্স। দলের পক্ষে সর্বোচ্চ ১২ রান আসে নাইম আফরোজের ব্যাট থেকে। একমি স্টাইকার্সের পক্ষে ৩ ওভারে ১৮ রান দিয়ে ৫ উইকেট শিকার করেন মোহাম্মাদ রফিক।

টেন ডট টেন ফর্মেটের লেজেন্ডস চ্যাম্পিয়ন্স ট্রফিতে ৬ দলের হয়ে অংশ নেন বাংলাদেশের জাতীয় দল আর ঢাকা প্রিমিয়ার লিগে খেলা সাবেক ক্রিকেটাররা। এলসিটি টেন ডট টেনের পাওয়ার্ড বাই ওয়ালটনের আয়োজক এসিই ও ক্রিকবল।

  • সংক্ষিপ্ত স্কোর:

একমি স্টাইকার্স: ১০৪/৮ (১০.১০) (রাশেদুল- ২, এহসানুল- ৪৪, মোহাম্মদ রফিক- ১৩, মাহিবুল- ১, খালেদ মাসুদ- ৪, মুশফিকুর- ২৭, গোলাম মোস্তফা- ৬, আজম ইকবাল- ২; শাহনাহিয়ান- ৩/১৪, ফয়সাল- ৩/৩৩, মিজানুর- ২/১৬)

এক্সপো রাইডার্স: ৭৪/৮ (১০.১০) (নাইম- ১৩, ফয়সাল- ৭, তালহা- ১১, ওয়াসলে- ৮, জহুরুল- ৪, খালেদ মাহমুদ- ১১; রফিক- ৫/১৮, হাসিবুল- ২/১১)

ফলাফল: একমি স্টাইকার্স ৩০ রানে জয়ী।

ম্যাচ সেরা: মোহাম্মাদ রফিক।

টুর্নামেন্ট সেরা: মোহাম্মাদ রফিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link