More

Social Media

Light
Dark

উসামা মীরের দোষ কি!

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) কাঠগড়ায় উঠছে বারবার । টি-টোয়েন্টি বিশ্বকাপ যখন দুয়ারে তখন বারবার দল নিয়ে পরীক্ষা নিরীক্ষা চালাচ্ছে। বাদ দেওয়া হয়েছে লেগ স্পিনার উসামা মীরকে। যদিও, উসামা মীর নিউজিল্যান্ডের বিপক্ষে গেল সিরিজে ছিলেন দারুণ ফর্মে। আবার হঠাৎ করে দলে জায়গা হয়েছে পেসার হাসান আলীর।

বিশ্বকাপের আগে আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে খেলবে পাকিস্তান। সে জন্য পিসিবি দিয়েছে ১৮ সদস্যের দল। জায়গা হয়নি উসামার। তাতে চটেছেন খোদ শহীদ আফ্রিদি।

সাবেক এই অধিনায়ক বলেন, ‘উসামা ভালো পারফর্ম করেছে। কিন্তু সে তাঁর বোলিংয়ে ধারাবাহিক ছিল না। তারপরও আমি মনে করি, নির্বাচক কমিটির পক্ষে উসামাকে বেঞ্চ করার সিদ্ধান্ত কঠিনই ছিল। তারা নিশ্চয়ই দেখেছে যে শাদাব, ইমাদ এবং ইফতিখার তাদের স্পিনিং করছেন। আঘা সালমানও ভালো বোলিং করেন। সায়িম আইয়ুবও করেন, তাই হয়তো উসামাকে বেঞ্চ করা হয়েছে কারণ সে খুব ভালো পারফর্ম করছিল না।’

ads

উসামা ঘরোয়া ক্রিকেটে স্মরণীয় সময় কাটাচ্ছেন। পাকিস্তান সুপার লিগের (পিএসএল) গেল আসরের সর্বোচ্চ উইকেটশিকারী তিনি। ১২ ম্যাচে ৮.১৪ ইকোনমিতে নেন ২৪ উইকেট। তবে, দলে আবরার আহমেদ ও শাদাব খান থাকায় জায়গা হয়নি উসামার। নির্বাচকরাও বারবার এই কম্বিনেশনের কথাই সামনে আনছেন।

বিশ্বকাপের জন্য একটা সম্ভাব্য দল এরই মধ্যে আইসিসি বরাবর জমা দিয়েছে পিসিবি। ২৪ মে’র মধ্যে চাইলে এই দলে পরিবর্তন আনা যাবে। এই ১৮ জন থেকেই বিশ্বকাপের ১৫ জন বাছাই করবে পাকিস্তান।

হারিস রউফের ফিটনেস ফিরে আসার শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করবে পাকিস্তান। বিকল্প হিসেবে তাই দলে আছেন হাসান আলী। শহীদ আফ্রিদি অবশ্য, হাসান আলীর চেয়ে এগিয়ে রাখছেন জামান খান বা মোহাম্মদ আলীকে। তাঁর মতে, সাম্প্রতিক ফর্ম বিবেচনায় এগিয়ে আছেন এই দু’জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link