More

Social Media

Light
Dark

বিশ্বকাপটা নতুন অধিনায়কত্বেই খেলবে পাকিস্তান

শাহীন শাহ আফ্রিদি অধিনায়কের দায়িত্বে বহাল থাকবেন? এমন প্রশ্নে পুরোপুরি তাঁর ওপর আস্থা রাখছেন না পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান মহসিন নাকভি। তাই বলা যায় টি-টোয়েন্টিতে শাহীনের সংক্ষিপ্ত মেয়াদ বাড়ানোর আশাটুকু এখন এক সুতোয় ঝুলছে।

এই বিষয়ে নাকভি বলেন, ‘এমনকি আমিও জানি না অধিনায়ক কে হবেন। ফিটনেস ক্যাম্পের পর জানা যাবে শাহীন তাঁর অধিনায়কত্ব চালিয়ে যাবেন, নাকি নতুন কেউ আসবে। আমরা বেশ কিছু বিষয় বিবেচনা করবো। তবে বিশদ বিবরণে যেতে চাই না। আমরা দীর্ঘস্থায়ী সমাধান চাই। সেটা শাহীন হোক কিংবা অন্য কেউ।’

শাহীন গত বছর শুধুমাত্র নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে অধিনায়ক হিসেবে নিযুক্ত হন । তবে সেই সিরিজ ৪-১ ব্যবধানে হেরে যায় পাকিস্তান। তিনি পাকিস্তান সুপার লিগে (পিএসএল) লাহোর কালান্দার্সকে আগে শিরোপা জিতিয়েছিলেন। তবে এবারের আসরে বিপর্যয়ের মুখে পড়ে লাহোর। পুরো টুর্নামেন্টে ১০ টি ম্যাচে মাত্র একটিতে জয় পায় তাঁরা।

ads

এমন বাজে নেতৃত্বের জন্য ফলে শাহীনের ভবিষ্যত নিয়ে জল্পনা-কল্পনা শুরু হয়। আর নাকভির মন্তব্যের পর তা আরো তীব্রতর হতে চলেছে। পিসিবি ১০ দিনের জন্য কাকুলের বিখ্যাত সামরিক একাডেমিতে ২৭ জন খেলোয়াড় নিয়ে প্রশিক্ষণ ক্যাম্প আয়োজন করবে।

বাবর আজম অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ালে পর নভেম্বরে শাহীন আফ্রিদির নাম উঠে আসে। সে সময় আফ্রিদি ওয়ানডেতেও অধিনায়কের হিসেবে হট ফেভারিট ছিলেন। তবে, পরবর্তী ঘটনাগুলো বলে ভিন্ন কথা। হ্রাস পায় শাহীনের অধিনায়ক হওয়ার সম্ভাবনা।

২৩ বছর বয়সী শাহীনকে অধিনায়ক করার মূল উদ্দেশ্য ছিল, তিনি বুঝে নিয়ে দলকে এগিয়ে নিতে পারেন। দীর্ঘ সময় ধরে পাকিস্তানকে সার্ভিস দিতে পারেন। তবে, নিউজিল্যান্ড সিরিজে উদাসীন ভাব, আর পিএসএলে বাজে ফলাফল তাঁর অধিনায়কত্ব নিয়ে ভাবাচ্ছে পাকিস্তান।

ইমাদ ওয়াসিমের প্রত্যাবর্তন নিয়েও নাকভি কথা বলেন। তিনি বলেন,  ‘এই মুহূর্তে আমাদের প্রয়োজন একটা বিশ্বকাপ। সবাই ভাবছে  এ সময় পাকিস্তান দলকে আরও শক্তিশালী হতে হবে। ইমাদের সাথে আমাদের কথা হয়েছে। আমাদের উদ্দেশ্য পরিস্কার এবং তা হলো, ফিরে এসো এবং পাকিস্তানের হয়ে খেলো।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link