More

Social Media

Light
Dark

বিশ্বকাপটা তাহলে খেলেই ফেলবেন আমির!

তাহলে টি-টোয়েন্টি বিশ্বকাপটা খেলেই ফেলবেন মোহাম্মদ আমির? অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ঘোষণা দিয়েছিলেন ইমাদ ওয়াসিম, এই ঘটনার ২৪ ঘন্টা না পেরুতেই একই পথে হাঁটলেন মোহাম্মদ আমির। টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে পাকিস্তান দলে ফেরার জন্য এখন প্রস্তুত তিনি; সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের একাউন্ট থেকে এই খবর জানিয়েছেন নিজেই। 

এই তারকা লিখেছেন, ‘আমি এখনো পাকিস্তানের হয়ে খেলার স্বপ্ন দেখি। জীবন মাঝে মাঝে আমাদের পুরনো সিদ্ধান্তকে পুনরায় বিবেচনা করতে বলে। সম্প্রতি পিসিবির সাথে ইতিবাচক আলোচনা হয়েছে; আমিও পরিবারের সাথে কথা বলেছি। সবকিছু ভেবে আমি ঘোষণা করছি যে, টি-টোয়েন্টি বিশ্বকাপে আমাকে বিবেচনা করতে পারে টিম ম্যানেজম্যান্ট।’

তিনি আরো লিখেছিলেন, ‘আমি এই সিদ্ধান্ত দেশের জন্য নিয়েছি, কেননা আমার ব্যক্তিগত স্বার্থের আগে দেশের স্বার্থ। পাকিস্তানের সবুজ জার্সি পরে দেশকে সেবা সবসময়ই আমার সর্বোচ্চ বাসনা।’

ads

৮.৪১ ইকোনমিতে ১০ উইকেট – পরিসংখ্যান বিবেচনায় এই বাঁ-হাতির এবারের পিএসএল ভাল যায়নি। তবে সিপিএলে দারুণ পারফরম্যান্স দেখান তিনি। এখন পর্যন্ত ১৪.৩৯ গড়ে ৪৩ উইকেট শিকার করেছেন; প্রতি ওভারে গড়ে দিয়েছেন ৬.৫০ রান! যেহেতু আগামী বিশ্বকাপ ওয়েস্ট ইন্ডিজেই হবে তাই তো এমন পারফরম্যান্সের পরও তাঁকে উপেক্ষা করা বোকামি হবে। 

এছাড়া পাকিস্তানের পেস বোলিং লাইনআপ এখন নাজুক; শাহীন শাহ আফ্রিদি ইনজুরি থেকে ফিরে এখনো ছন্দে ফিরতে পারেননি, নাসিম শাহ মাত্র ফিরেছেন চোট থেকে আর হারিস রউফ আছেন পুনর্বাসন প্রক্রিয়ায়। 

সবমিলিয়ে মোহাম্মদ আমিরের জাতীয় দলে ফেরা প্রায় নিশ্চিত। ২০২০ সালে পিসিবির সঙ্গে ঝামেলা হওয়ায় অবসর নিয়েছিলেন তিনি। এখন প্রায় সাড়ে তিন বছরের বিরতি কাটিয়ে আন্তর্জাতিক ম্যাচ খেলতে যাচ্ছেন এই তারকা। 

সেজন্য অবশ্য কাউন্টি ক্রিকেটকে বিদায় বলতে হচ্ছে, ডার্বিশায়ারের সঙ্গে তাঁর চুক্তি থাকলেও খেলা হবে না এবার। কেননা কাউন্টি ক্রিকেটের সময়টাতে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলবে শাহীন শাহর দল। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link