More

Social Media

Light
Dark

মুম্বাইয়ের স্বপ্ন সারথী হবেন কে?

হার্দিক পান্ডিয়া দলে নিয়ে সবাইকে রীতিমতো চমকে দিয়েছিল মুম্বাই ইন্ডিয়ান্স। এরপর রোহিত শর্মাকে সরিয়ে হার্দিককে অধিনায়ক করেছিল দলটি, ফলে সৃষ্টি হয়েছিল আরো বেশি বিতর্ক। যদিও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শুরুর আগে সব বিতর্ক ঝেড়ে মাঠের খেলায় মনোযোগী হতে চাইবে তাঁরা, সেই সাথে চাইবে গত কয়েক আসরের পারফরম্যান্স ভুলে দারুণ কিছু করতে।

এই লক্ষ্য পূরণে কোন তারকার জ্বলে উঠার সম্ভাবনা বেশি, সেটি খুঁজে বের করার চেষ্টা করেছে খেলা-৭১।

  • রোহিত শর্মা 

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অন্যতম সফল ব্যাটার রোহিত শর্মা, অথচ আইপিএলে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি তিনি। এবার নিশ্চয়ই ঘুরে দাঁড়াতে চাইবেন এই ওপেনার, পুরনো ব্যর্থতা ভুলে স্মরণীয় করে রাখতে চাইবেন শেষের শুরুটা। অধিনায়কের চাপ সরে যাওয়াটা সেক্ষেত্রে শাপে বর হতে পারে তাঁর জন্য।

ads

পাওয়ারপ্লেতে এই তারকার আক্রমণাত্মক ব্যাটিং মুম্বাইকে উড়ন্ত সূচনা এনে দিবে। তাছাড়া ইনিংস বড় করতে পারলে তিনি কতটা ভয়ঙ্কর হতে পারেন সেটা আলাদা করে বলার কিছু নেই।

  • হার্দিক পান্ডিয়া 

অধিনায়ক হিসেবে হার্দিক পান্ডিয়া কেমন করবেন আপাতত সেদিকেই নজর সবার। তবে স্রেফ ক্রিকেটার হিসেবেই দলের গুরুত্বপূর্ণ সদস্য তিনি, তাই অধিনায়কত্বের পাশাপাশি পারফরম করার দিকেও মনোযোগী হতে হবে তাঁকে।

ব্যাটে বলে এই অলরাউন্ডার নিজের সেরাটা দিতে পারলে অবশ্য মুম্বাই এগিয়ে থাকবে বাকিদের চেয়ে। কেননা, টি-টোয়েন্টিতে তাঁর মত বিধ্বংসী ব্যাটার এবং ভার্সেটাইল বোলার নিজের দিনে একাই ম্যাচ ঘুরিয়ে দিতে পারেন। এবারের আইপিএলে সেটাই বারবার দেখতে চাইবে সমর্থকেরা।

  • ঈশান কিষাণ

মুম্বাই ইন্ডিয়ান্সের মতই সাম্প্রতিক সময়ে বিতর্কের মুখে পড়েছেন ঈশান কিষাণ। মানসিক অবসাদের কারণে আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট না খেলায় নানামুখী আলোচনা হচ্ছে তাঁকে নিয়ে। যদিও এখন আইপিএলের প্রস্ততি নিয়ে ব্যস্ত তিনি, টিম ম্যানেজম্যান্টের ভরসার প্রতিদান দিতে মুখিয়ে আছেন।

ওপেনার হিসেবে পাওয়ারপ্লের পূর্ণ ফায়দা নিতে পারেন এই বাঁ-হাতি। রোহিতের সঙ্গে এবার দারুণ একটা উদ্বোধনী জুটি গড়ে তুলবেন তিনি সেটাই এখন প্রত্যাশা। এছাড়া টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে থাকার হাতছানি পারফরম করার জন্য বাড়তি অনুপ্রেরণা দিবে তাঁকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link