More

Social Media

Light
Dark

১০ দিনের মধ্যে নতুন কোচ আনবে পাকিস্তান!

অভিভাবকহীন হয়ে আছে পাকিস্তান ক্রিকেট দল, তাই তো হন্যে হয়ে প্রধান কোচ খুঁজছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। অবশ্য ড্যারেন স্যামি আর শেন ওয়াটসন তাঁদের প্রস্তাব প্রত্যাখান না করলে এতদিনে নতুন কোচ পেয়ে যেতেন শাহীন শাহ আফ্রিদিরা। যদিও ক্রিকেটারদের খুব বেশিসময় অপেক্ষা করতে হবে না, কেননা পিসিবি বস মহসিন নাকভি কোচ নিয়োগের ব্যাপারে সুখবর দিয়েছেন।

আগামী কয়েকদিনের মধ্যেই পাকিস্তান দলের কোচ চূড়ান্ত করা হবে এমনটাই জানিয়েছেন। পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনাল চলাকালীন সাংবাদিকদের সঙ্গে কথা হয়েছিল তাঁর। সেখানে তিনি বলেন, ‘আমি আপনাদেরকে নিশ্চয়তা দিচ্ছি যে আগামী সাত থেকে দশদিনের মধ্যে আমরা কোচ নিয়োগের কাজ সম্পন্ন করব।’

এছাড়া পিসিবি বস নিশ্চিত করেন যে, ক্রিকেটারদের জন্য সবচেয়ে উপযুক্ত মানুষকেই প্রধান কোচের আসনে বসানো হবে। তবে কে হবেন সেই মানুষটা তা নিয়ে বিস্তারিত কিছু বলতে নারাজ তিনি। কারণ হিসেবে শোনান ওয়াটসন কান্ডের কথা – গণমাধ্যমে চুক্তির বিষয়বস্তু ফাঁস হয়ে যাওয়ায় অসন্তুষ্ট হয়েছিলেন এই অজি তারকা।

ads

নাকভি বলেন, ‘আমরা শেন ওয়াটসনের সাথেও আলোচনা করছিলাম। কিন্তু তিনি আমাদের প্রস্তাব গ্রহণ করেননি। এর পিছনের একটি কারণ হলো গণমাধ্যমে অনেক কিছু প্রকাশ পেয়েছিে, যার বেশিরভাগই অবশ্য সঠিক ছিল না।’

ক্রিকেট বোর্ডের অবকাঠামো নিয়েও মতামত দিয়েছেন তিনি। তাঁর মতে, বোর্ডের সদস্য সংখ্যা এখন ৯০০, যা কি না প্রয়োজনের তুলনায় অনেক অতিরিক্ত। সেজন্য আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হতে হচ্ছে ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থাটিকে।

পিসিবি প্রধান বলেন যে, এগারোজন খেলোয়াড়ের দেখাশোনা করার জন্য বোর্ডে প্রায় ৯০০ মানুষ রয়েছে। আর্থিক অবস্থা স্থিতিশীল রাখতে দ্রুতই সংস্কার প্রয়োজন বলে পরামর্শ দেন; হয়তো কোচ ঠিক করার পরেই সংস্কারের কাজ নিজেই শুরু করবেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link