More

Social Media

Light
Dark

পাকিস্তানকে ‘না’ বলে দিলেন স্যামিও

জাতীয় দলের জন্য হন্যে হয়ে প্রধান কোচ খুঁজছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে তাঁদের প্রস্তাব প্রত্যাখ্যান করে দিয়েছেন ড্যারেন স্যামি, ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের সঙ্গে প্রতিশ্রুতিবদ্ধ থাকায় পিসিবির প্রস্তাবে সাড়া দিতে পারেননি। এর আগে অবশ্য অস্ট্রেলিয়ান তারকা শেন ওয়ারসনও পাকিস্তানের কোচ হওয়ার সুযোগ ফিরিয়ে দিয়েছিলেন।

বিশ্বকাপের ব্যর্থতা ভুলে নতুন শুরুর উদ্দেশ্যে কোচিং প্যানেলেও নতুনত্ব আনতে চেয়েছিল পাকিস্তান। তবে এখন পর্যন্ত কাউকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিতে পারেনি তাঁরা।

জানা গিয়েছে, ওয়াটসনকে প্রায় দুই মিলিয়ন মার্কিন ডলার বেতন দিতে রাজি ছিল দেশটির ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা। কিন্তু ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আগেই ধারাভাষ্যকার হিসেবে যোগ দিয়েছিলেন তিনি। এজন্য তাঁকে ঘিরে পরিকল্পনা করলেও সেটা বাদ দিতে হচ্ছে পিসিবিকে।

ads

ধারণা করা হচ্ছিলো ওয়াটসনের পরিবর্তে স্যামিকেই দেখা যাবে বাবর আজমদের কোচ হিসেবে। পেশোয়ার জালমিকে কোচিং করানোর সুবাদে পাক তারকাদের সঙ্গে এই উইন্ডিজ অলরাউন্ডারের সম্পর্ক বেশ চমৎকার। তবে সেই আশায় জল ঢেলে দিয়েছেন তিনি নিজেই, পিএসএল থেকে পেশোয়ার বাদ পড়ার পর প্রেস কনফারেন্সে খোলাখুলি কথা বলেছেন।

সাবেক এই ক্রিকেটার জানান, ইতোমধ্যে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। নিকট ভবিষ্যতে ক্যারিবীয় ডাগআউটে দেখা যাবে তাঁকে। সবকিছু ঠিক থাকলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে জাতীয় দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন বিশ্বজয়ী এই অধিনায়ক। বৈশ্বিক আসরে উত্তরসূরিদের যেন ভাল সময় কাটে সেজন্য নিজের শতভাগ দিবেন নিশ্চয়ই।

আপাতত পিসিবিকে তাই অন্তর্বর্তীকালীন কোচের খোঁজ করতে হচ্ছে। নিউজিল্যান্ড সিরিজের আগে হাতে খুব বেশি সময় নেই, তাই অল্প সময়ের মাঝে মানসম্পন্ন কোচ পাওয়া কঠিন হবে। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে যেভাবেই হোক ড্রেসিংরুমে স্থিতিশীলতা আনতে মরিয়া হয়ে আছে টিম ম্যানেজম্যান্ট, সেজন্য কি পদক্ষেপ নেয়া হয় সেটাই এখন দেখার বিষয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link