More

Social Media

Light
Dark

শেন ওয়াটসনই তাহলে পাকিস্তানের কোচ?

কে হবেন পাকিস্তান ক্রিকেট দলের নতুন কোচ? এ নিয়ে রহস্যের শেষ নেই। পাকিস্তানের কোচ  হওয়ার প্রস্তাব নিয়ে জল্পনা-কল্পনা তুঙ্গে।  ক্রিকেট পাড়ায় তা এখন সৃষ্টি করেছে নতুন উন্মাদনা ।

জনে জনে যে নামটি  ভেসে বেড়াচ্ছে তা আর কারও নয়, তিনি শেন ওয়াটসন! অস্ট্রেলিয়া এবং চেন্নাই সুপার কিংসের সাবেক এই অলরাউন্ডার পাকিস্তানের কোচ হওয়ার দৌড়ে সবচেয়ে এগিয়ে আছেন।

সিএসকে (চেন্নাই সুপার কিংস)-এর প্রাক্তন খেলোয়াড় নেবেন কি পাকিস্তানের দায়িত্ব? ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ ব্যর্থতার জের ধরে মিকি আর্থার বিদায় হোন। আর তখন থেকেই পাকিস্তান কোচের এই পদটি শূন্য। মাঝে খণ্ড-কালীন ভিত্তিতে দায়িত্ব পালন করেন মোহাম্মদ হাফিজ।

ads

বর্তমানে শেন ওয়াটসন পাকিস্তান সুপার লিগে (পিএসএল) কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের কোচের  দায়িত্ব পালন করছেন। অর্ধ-দশকের মধ্যে প্রথমবারের মত প্লে-অফ খেলতে যাচ্ছে  তার দল। তাঁর কোচিং দক্ষতা কারও নজর এড়ায়নি।

তবে, ক্রিকেট বিষয়ক গণমাধ্যম ইএসপিএন ক্রিকইনফোর একটি প্রতিবেদনে ওয়াটসন দায়িত্ব গ্রহণে অনিচ্ছার ইঙ্গিত দিয়েছেন। পরিবারের সাথে সিডনিতে বসবাস করা, স্যান ফ্রান্সিস্কো ইউনিকর্ন্সের কোচের দায়িত্ব পালনসহ আরও নানান ব্যস্ততায় ওয়াটসনের প্রাপ্যতা তীব্র জটিল বিষয়ে পরিণত হয়েছে।

তবে, হাল ছাড়ছে না পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বোর্ড চেয়ারম্যান মহসিন নাকভি নিজেই ওয়াটসনের সাথে যোগাযোগ রক্ষা করছেন। আর একটা ব্যাপার নিশ্চিত যে, দুই নৌকায় পা রাখা কোচ দলের সাথে রাখবে না পিসিবি।

এর আগে মিকি আর্থারকে নিয়ে একই ভুল করে পিসিবি। তিনি পাকিস্তানের সাথে সাথে কাউন্টি ক্রিকেটের দল ডার্বিশায়ারেরও কোচ ছিলেন। এরপর প্রত্যাশা ও প্রতিশ্রুতি পূরণে ব্যর্থ হন আর্থার। পিসিবির সাথে তাঁর দূরত্ব তৈরি হয়।

একই ছাড় তাই শেন ওয়াটসন পাবেন না। ওয়াটসন ছাড়াও কোচ হওয়ার দৌড়ে আছে কয়েকটি নাম। তাঁরা হলেন – সাইমন  ক্যাটিচ, ড্যারেন স্যামি, মাইক হেসন কিংবা ফিল সিমন্স। পাকিস্তানের কোচ হওয়ার প্রতিযোগিতা দিনকে দিন জমে উঠছে। এখন চলছে শেষ মুহূর্তের উত্তেজনা, শুধুই যেন শেন ওয়াটসনের সিদ্ধান্ত জানার অপেক্ষা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link