More

Social Media

Light
Dark

আলোচিত বেটিং কাণ্ডে হঠাৎ এল সাকিবের বোনের নাম!

বিতর্কের সঙ্গেই যেন সাকিব আল হাসানের বসবাস। তার বোন জান্নাতুল ফেরদৌস রিতুর নামও এবার জড়াল বিতর্কে। ভারতের আলোচিত মহাদেব বেটিং অ্যাপ-কাণ্ডে নাম এসেছে তাঁর।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডেআজতাকে উঠে এসেছে এমন চাঞ্চল্যকর তথ্য। তদন্তকারীরা জানান, বাংলাদেশে ‘ইলেভেন উইকেট ডট কম’ নামে একটি অ্যাপের ব্যবসায়িক অংশীদার সাকিবের বোন।

ভারতীয় তদন্ত সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) দেওয়া তথ্য বলছে, মহাদেব বেটিং অ্যাপ-কাণ্ডের তদন্তে দুই ব্যবসায়ী গিরিশ তালরেজা ও সুরুজ চোখানিকে গ্রেফতার করা হয়েছে। সুরুজ চোখানি বিনিয়োগ করেন ইলেভেন উইকেট ডট কমে। আর এই সুরুজই মূলত সাকিব আল হাসানের বোনের নাম প্রকাশ্যে নিয়ে এসেছেন। এই বিনিয়োগে সুরুজের সঙ্গী ছিলেন জান্নাতুল।

ads

চোখানির বিনিয়োগ অবশ্য বহুদূর বিস্তৃত। চোখানি তালিকাভুক্ত কোম্পানিতে টিবরেওয়ালস শেয়ারে কয়েকশ’ কোটি টাকা বিনিয়োগ করেছেন। এর সঙ্গে কাঠমান্ডুতে ক্যাসিনোতেও বিনিয়োগ রয়েছে তার।

জানিয়ে রাখা ভাল, মহাদেব অ্যাপ একটি হাই-প্রোফাইল কেলেঙ্কারি যা একটি অনলাইন বেটিং প্ল্যাটফর্মের সঙ্গে জড়িত। বিভিন্ন গেম যেমন – পোকার, তাস গেম, ব্যাডমিন্টন, টেনিস, ফুটবল এবং ক্রিকেটের ওপর এই অ্যাপে অবৈধ জুয়া খেলা হয়।

ইডি দাবি করেছে, কালো টাকা পাচারে মহাদেব অ্যাপের হাত রয়েছে। মহাদেব অ্যাপ দৈনিক ২০০ কোটি রুপি আয় করেছে বলে জানা গেছে।

অন্যদিকে, ২০১৯ সালের অক্টোবরে এক বছরের জন্য ক্রিকেটে নিষিদ্ধ হয়েছিলেন বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন সাকিব আল হাসান। তিনি জুয়াড়ির দেওয়া প্রস্তাব গোপন করেছিলেন। দুই বছর আগে বেটিং কোম্পানির সঙ্গে যুক্ত হয়ে বিতর্কে জড়িয়েছিলেন তিনি। পরে সেখান থেকে সরে এসেছিলেন সাকিব। এবার মহাদেব বেটিং অ্যাপ-কাণ্ডে আবারও আলোচনায় সাকিবের পরিবার। দেখা যাক এই বিতর্কের জল এবার কতদূর গড়ায়!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link