More

Social Media

Light
Dark

অবসরের দিনক্ষণ জানিয়ে দিলেন রোহিত

ভারতের অধিনায়ক রোহিত শর্মা সাফ জানিয়ে দিলেন মন ‍উঠে গেলেন ক্রিকেটটা ছেড়ে দেবেন। যদিও, ব্যাট হাতে যেভাবে ছুটে চলেছেন, তাতে করে দ্য হিটম্যানের অবসরের প্রসঙ্গ সামনে আসারই কথা না সহসাই!

রোহিত ধর্মশালা টেস্টেও করেন ১০৩ রানের একটা ইনিংস খেলেন। বাজবলকে গুড়িয়ে দিয়ে মনে রাখার মত এক সিরিজ জিতে তিনি বলেন, ‘যে দিন ঘুম থেকে উঠে মনে হবে, যথেষ্ট ভাল খেলতে পারছি না, সে দিনই অবসর নেব। এটা নিয়ে কোনো দ্বিধা নেই আমার। তবে আমার মনে হয়, গত কয়েক বছর জীবনের সেরা ক্রিকেট খেলছি।’

ads

ইংল্যান্ডের বিপক্ষে, নবীন ও প্রবীনের মিশেলে গড়া দল নিয়ে রোহিতরা জিতেছে ৪-১ ব্যবধানে। সিরিজের প্রসঙ্গে রোহিত বলেন, ‘আপনি যখন এমন একটা টেস্ট সিরিজ জেতেন, যেখানে প্রতিপক্ষ ইংল্যান্ড, তখন মনে হয় আপনার সবকিছুই ঠিকঠাক কাজ করছে। এই সিরিজে খেলা সবার হয়তো অভিজ্ঞতার অভাব ছিল না। তবে একটা কথা বলতেই অনেক লম্বা সময় ধরে এই সিরিজে ক্রিকেট খেলেছে। আমি এখানে দাঁড়িয়ে দেখেছি যে এই ছেলেরা চাপের মধ্যে বেশ ভালো পারফর্ম করেছে। এই জয়ের কৃতিত্ব পুরো দলকে দিতেই হবে।’

৩৬ বছর বয়সী এই ব্যাটার ইংল্যান্ডের বিপক্ষে ৯ ইনিংসে ৪৪ গড়ে করেছেন ৪০০ রান। করেছেন দু’টো সেঞ্চুরি। আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরির অর্ধশতক থেকে তিনি মাত্র দু’টো সেঞ্চুরি দূরে দাঁড়িয়ে আছেন।

এর আগে ওয়ানডে বিশ্বকাপে ১১ ম্যাচে ৫৪ গড়ে করেছেন ৫৯৭ রান। জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে অনুষ্ঠিত হবে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ। যেখানে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন রোহিত। রোহিত নিশ্চয়ই আবারও কোনো আইসিসি ট্রফি জয়ের স্বপ্নে বুক বাঁধবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link