More

Social Media

Light
Dark

আমেরিকার খবর নিচ্ছেন হাতুরুসিংহে

দুয়ারে বিশ্বকাপ। আসছে জুনে ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকায় বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। এর মধ্যে আমেরিকায় একদমই ম্যাচ খেলার খুবই কম বাংলাদেশ ক্রিকেট দলের। জানা শোনা নেই খোদ চান্দিকা হাতুরুসিংহেরও।

তাই বিশ্বকাপের মাস তিনেক আগে আমেরিকার খোঁজ করছেন তিনি। বিশেষ করে নিউইয়র্ক এবং ডালাসের উইকেট কেমন তাঁর ব্যাপারে ধারণা চাই তাঁর।

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টির পর বিশ্ব আসরের আগে সাকুল্যে আর কয়েকটা ম্যাচই পাবে বাংলাদেশ। এর মাঝেই সারতে হবে বিশ্বকাপের প্রস্তুতি। নিউইয়র্কে সম্ভবত অ্যাডিলেড থেকে আনা ড্রপ-ইন উইকেট ব্যপার করা হবে। কিন্তু, বাকি দু’টি ভেন্যু সম্পর্কে তেমন কিছু জানা নেই বাংলাদেশ দলের কোচের।

ads

বাংলাদেশের আরেকটা ম্যাচ হবে কিংসটাউনে। সেখানে ২০১৪ সালে টেস্ট খেলে বাংলাদেশ। তবে, সেবার হাতুরুসিংহে কেবল মাত্র বাংলাদেশ দলের দায়িত্ব নিয়েছেন।

এই কোচ বলেন, ‘আমরা যুক্তরাষ্ট্রের উইকেট সম্পর্কে জানি না। ‘ওখানে আমরা দুইটা ম্যাচ খেলব। বিশ্বকাপের আগে সেটা আমাদের কাজে আসবে। নিউইয়র্কের উইকেট ড্রপ ইন পিচ হবে। সেটি অ্যাডিলেডে তৈরি হচ্ছে। তাই অস্ট্রেলিয়ার মতোই হতে পারে উইকেট।’

তিনি আরও বলেন, ‘ডালাসে নিউসাউথ ওয়েলসের লোকেরা কাজ করছে। আমি তাদের সঙ্গে কথা বলেছি। উইকেট স্পোর্টিং হবে বলে আশা করা হচ্ছে। আর উইন্ডিজের উইকেট অনেকটা আমাদের মতো। তাই উইকেট নিয়ে আমাদের ভালোই ধারণা আছে।’

২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে আমেরিকার মাটিতে খেলে বাংলাদেশ। সেখানে পারফরম্যান্স ছিল আশাব্যঞ্জক। দু’টি টি-টোয়েন্টি খেলে দু’টিতেই ওয়েস্ট ইন্ডিজকে হারায় বাংলাদেশ। তবে, সেবার খেলা হয়েছিল ফ্লোরিডায়। এবার খেলতে হবে নিউ ইয়র্ক ও ডালাসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link