More

Social Media

Light
Dark

ভারত-পাকিস্তান ম্যাচ, আইসিসির সোনার ডিম পাড়া হাস

দুয়ারে আরেকটি বিশ্বকাপ, আরেকটি ভারত-পাকিস্তান ম্যাচের অপেক্ষা। আগামী জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে একই গ্রুপে রয়েছে ভারত-পাকিস্তান।

৯ জুন নিউইয়র্কে বিশ্বকাপের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে বিশ্ব ক্রিকেটের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। বিশ্বকাপ শুরুর তিন মাস আগেই ভারত-পাকিস্তান ম্যাচের টিকিটের দাম আকাশ ছোঁয়া অবস্থা।

রি-সেল প্ল্যাটফর্মের মাধ্যমে ভারত-পাকিস্তান ম্যাচের টিকিটের সর্বোচ্চ দাম পৌঁছেছে ১ কোটি ৮৪ লাখ রুপি। রি-সেল প্ল্যাটফর্মগুলো হলো- ‘স্টাবহাব’ বা ‘সিটগিক’। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) অফিসিয়াল টিকিটের সর্বনিম্ন মূল্য ছয় ডলার বা ৪৯৭ রুপি ধার্য করা হয়েছে।

ads

আর ভারত-পাকিস্তান ম্যাচের অফিসিয়াল মূল্য নির্ধারন করা হয়েছে ৪০০ ডলার বা ৩৩,১৪৮ ভারতীয় রুপি। কিন্তু, আইসিসির অফিসিয়াল ওয়েবসাইট থেকে টিকিট কিনে তা পুনরায় বিক্রি হচ্ছে। বিক্রি হওয়া টিকিট কিনে, আবার সেটি বিক্রি করাতে টিকিটের দাম এখন আকাশ ছোঁয়া।

রি-সেল সাইটে ভারত-পাকিস্তানের ম্যাচের টিকিটের দাম ৪০ হাজার ডলার বা ৩৩ লাখের বেশি রুপি। প্ল্যাটফর্র্ম ফিতে যোগ করা হলে এটির মূল্য হচ্ছে ৫০ হাজার ডলার বা ৪১ লাখ রুপির বেশি। ‘স্টাবহাব’ প্ল্যাটফর্মে দাম হয়েছে ১ লাখ ৭৫ হাজার ডলার বা ১ কোটি ৪ লাখ রুপি।

যদি প্ল্যাটফর্ম চার্জ এবং অতিরিক্ত ফি যোগ করা হয় তাহলে সেটি হয়ে যাচ্ছে ২ লাখ সাড়ে ২২ হাজার ডলার বা ১ কোটি ৮৪ লাখ রুপিতে। ভারত-পাকিস্তান ম্যাচের টিকিটের দামই প্রমান করছে যুক্তরাষ্ট্রের মাটিতে ক্রিকেট জনপ্রিয় হতে যাচ্ছে। আর ভারত-পাকিস্তান ম্যাচ বলে কথা, আগ্রহ তো থাকবেই – আর আইসিসির বড় একটা বানিজ্যিক লাভও হবে এই ম্যাচ থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link