More

Social Media

Light
Dark

বেলিংহ্যামের লাল কার্ড পাওয়া কতটা যৌক্তিক!

ভ্যালেন্সিয়ার বিপক্ষে লা লিগার ম্যাচে ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহ্যামের পাওয়া লাল কার্ড অনেক রকম বিতর্কের জন্ম দিয়েছে। আদৌ কতটা যৌক্তিক ছিল সেই সিদ্ধান্ত – সেটা নিয়েও হচ্ছে তর্ক-বিতর্ক। আর এই সিদ্ধান্তের বিপক্ষে আপিল করার সিদ্ধান্ত নিয়েছে রিয়াল মাদ্রিদ। ক্লাবের একটি সূত্র ইএসপিএন’কে এই তথ্য নিশ্চিত করেছে।

সেদিন ভ্যালেন্সিয়ার সাথে ২-২ গোলের ড্রয়ের ম্যাচটির শেষ বাঁশি বাজার সময় এই ইংলিশ মিডফিল্ডারকে লাল কার্ড দেখানো হয়। রেফারি তার রিপোর্টে উল্লেখ করেছে বেলিংহাম একটি সিদ্ধান্তের প্রতিবাদ করতে গিয়ে বেশ আগ্রাসী মনোভাব পোষন করে বারবার চিৎকার করে অশালীন ভাষা ব্যবহার করেছে।

ads

ব্রাহিম দিয়াজের ক্রসে ইনজুরি টাইমের নবম মিনিটে হেডের সাহায্যে বেলিংহ্যাম গোল করার পর রেফারি জেসুস গিল মানজানো জানান তার আগেই তিনি ম্যাচ শেষে বাঁশি দিয়ে দিয়েছেন। এই গোলটি হলে মাদ্রিদ জয় নিয়ে মাঠ ছাড়তো। আর এতেই বেলিংহাম ক্ষুব্ধ হয়ে রেফারির সিদ্ধান্তের বিরুদ্ধে তীব্র প্রতিক্রিয়া জানান।

রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি ম্যাচ শেষে সাফ জানিয়েছেন তাঁর শিষ্য বেলিংহ্যাম কোনো ভাবেই রেফারিকে অপমান করে কিছু বলেননি। রিয়াল কোচ এই ব্যাপারে খুবই বিরক্ত।

তিনি বলেন, ‘বেলিংহ্যামের লাল কার্ড নিয়ে আমরা খুবই বিরক্ত। সে কোন ধরনের অপমানজনক ভাষা ব্যবহার করেনি। সে রাগ হয়ে রেফারিকে উদ্দেশ্য করে যা বলেছে আমরা সবাই স্বাভাবিক ভাবে এভাবে ভেবে থাকি। গোলের পর রেফারি খেলা চালিয়ে যাবার সঙ্কেত দেন। আমার মনে হয় তিনি কোন ভুল করেছেন। বেলিংহ্যাম যা বলেছেন স্পষ্টভাবেই বলেছেন। তার মধ্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখা গেছে, কিন্তু ঐ সময় যা হয়েছিল তাতে এটাই স্বাভাবিক। এটা কোনভাবেই অপমানজনক কোন ঘটনা নয়।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link