More

Social Media

[ivory-search id="135666" title="Post Search"]
Light
Dark

রেকর্ড গড়ার লড়াইয়ে জয়ী জয়সওয়াল

দুর্দান্ত ফর্মে আছেন যশস্বী জয়সওয়াল, তাঁর ব্যাট রীতিমতো রান মেশিনে পরিণত হয়েছে। রান করার পাশাপাশি রেকর্ড ভাঙ্গার নেশাতেও বুঁদ হয়ে আছে তাঁর মন। একের পর এক রেকর্ড নিজের করে নিচ্ছেন, সম্প্রতি এক পঞ্জিকাবর্ষে ভারতীয় ব্যাটারদের মধ্যে সর্বোচ্চ ছক্কা হাঁকানোর মাইলফলক স্পর্শ করেছেন তিনি।

২০০৮ সালে বীরেন্দর শেবাগ সাদা পোশাকে ২২টি ছয় মেরেছিলেন, ১৪ বছর ঋষাভ পান্তের সামনে সুযোগ এসেছিল এই রেকর্ড ভেঙ্গে শীর্ষে উঠার। যদিও শেবাগের চেয়ে একটি ছয় কম নিয়ে থামতে হয়েছে তাঁকে। আবার ২০১৯ সালে রোহিত শর্মার ব্যাট থেকে এসেছিল ২১টি ওভার বাউন্ডারি।

তবে দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়েছেন জয়সওয়াল, শোয়েব বশিরকে লং অনের উপর দিয়ে উড়িয়ে মেরে মর্যাদার এই কীর্তি নিজের করে নিয়েছেন।

ads

চলতি বছর ইতোমধ্যে ২৩টি ছয় মেরেছেন এই ওপেনার। তাতেই ১৬ বছরের পুরনো রেকর্ড ভেঙ্গে গিয়েছে; বছরের এখনো বাকি আছে অনেক দিন, কতদূর যেতে পারেন তিনি সেটাই আপাতত সবার কৌতুহলের বিষয় হয়ে দাঁড়িয়েছে।

ইংলিশদের বিপক্ষে সিরিজের শুরু থেকেই অবিশ্বাস্য ফর্মে আছেন এই তরুণ। দুই দুইটি ডাবল হান্ড্রেড করেছেন টানা দুই ম্যাচে; মাত্র তৃতীয় ভারতীয় হিসেবে পরপর দুই ম্যাচে ডাবল সেঞ্চুরি পেয়েছেন তিনি। এর আগে বিরাট কোহলি এবং বিনোদ কাম্বলি এমন ধারাবাহিকতা দেখিয়েছিলেন।

এছাড়া এই সিরিজে বাঁ-হাতি ব্যাটারের রান ছাড়িয়ে গিয়েছে ছয়শতের গন্ডি। ভারতের ক্রিকেট ইতিহাসের কেবল পঞ্চম ব্যাটার হিসেবে এক টেস্ট সিরিজে ৬০০ এর বেশি রান করার মাইলফলক স্পর্শ করেছেন তিনি। এর আগে সুনীল গাভাস্কার, বিরাট কোহলি, রাহুল দ্রাবিড় এবং দিলীপ সারদেসাই একটি টেস্ট সিরিজে এত বেশি রান করতে পেরেছিলেন।

ইংল্যান্ডকে দুইটি ম্যাচে হারিয়েছে টিম ইন্ডিয়া, দুই ম্যাচেই গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন যশস্বী জয়সওয়াল। চতুর্থ টেস্টেও তাঁর অনবদ্য ৭৩ রানের ইনিংসের কল্যাণে লড়াই চালিয়ে যেতে পারছে স্বাগতিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link