More

Social Media

Light
Dark

‘জিম্বাবর’ বলে ডাকায় ক্ষেপে গেলেন বাবর আজম

দর্শকদের মাঝে জিম্বাবুয়ে, জিম্বাবুয়ে কলরব উঠেছে, তাতেই মেজাজ হারিয়ে বসেছেন বাবর আজম। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) পেশোয়ার জালমি বনাম মুলতান সুলতানসের ম্যাচে এমনই বিরল এক ঘটনার স্বাক্ষী হয়েছে ক্রিকেটবিশ্ব। আর এজন্য সমালোচনার মুখে পড়তে হয়েছে বাবর আজমকে।

পরপর দুই ম্যাচ হেরে মুলতানের মুখোমুখি হয়েছিল বাবরের নেতৃত্বাধীন পেশোয়ার। খেলা চলাকালীন তিনি যখন ফিল্ডিং করছিলেন তখন তাঁকে উদ্দেশ্য করে একদল দর্শক চিৎকার করে ওঠে – তাঁরা সমস্বরে বলে ‘জিম্বাবুয়ে, জিম্বাবুয়ে‘। মূলত আফ্রিকান প্রতিনিধিদের বিপক্ষে পাক তারকা সব সময় ভাল পারফরম্যান্স করেন এই গুঞ্জনকে ঘিরেই এমন উদ্যোগ তাঁদের।

স্বাভাবিকভাবেই এতেই মন:ক্ষুণ্ণ হয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক। গ্যালারির সমর্থকদের উপর ক্ষোভ প্রকাশ করেছেন তিনি, সেই সাথে মারার হুমকিও দিয়েছেন। সামাজিক মাধ্যমেও প্রতিবাদ করেছে তাঁর ভক্তরা, দেশের সবচেয়ে সেরা ক্রিকেটারের প্রতি এমন আচরণকে অগ্রহণযোগ্য বলছেন তাঁরা।

ads

অবশ্য জিম্বাবুয়ের বিপক্ষে এই ডানহাতির ব্যাট তুলনামূলক বেশি চওড়া হয়। এখন পর্যন্ত দলটির বিরুদ্ধে নয়টি ওয়ানডে খেলে ৪৫৯ রান করেছেন তিনি; তাঁর ব্যাটিং গড় ১১৪.৭৫, আর স্ট্রাইক রেট ১০০ এর বেশি। এছাড়া ছয়টি টি-টোয়েন্টিতে ৩৮ গড়ে ২৩২ রান করেছেন; যেখানে স্ট্রাইক রেট ছিল ১২৫।

দর্শকদের কারণে মেজাজ হারালেও ম্যাচ অবশ্য হারতে হয়নি বাবর আজমকে। রোমাঞ্চ ছড়ানো ম্যাচে মোহাম্মদ রিজওয়ানদের পাঁচ রানে হারানোর লজ্জা দিয়েছে তাঁর দল। এর মধ্য দিয়ে টুর্নামেন্টের প্রথম জয় পেলো টিম জালমী।

যদিও বাবর নিজে প্রতি ম্যাচেই পারফর্ম করে যাচ্ছেন, আন্তর্জাতিক ক্রিকেটে ছন্দহীন থাকলেও পিএসএলে রান করছেন তিনি। তিন ম্যাচ শেষে তাঁর সংগ্রহ ১৭১ রান, রান সংগ্রাহকের তালিকায় আছেন দুই নম্বরে। এখন দেখার বিষয়, টুর্নামেন্ট জুড়ে কতটা ধারাবাহিক থাকেন এই তারকা; তাঁর দল কেমন ফলাফল করে সেটাও দেখার বিষয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Share via
Copy link